tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৬ ডিসেম্বর ২০২৩, ২১:৪৫ পিএম

সরকার শিক্ষাব্যবস্থাকে ধ্বংস করেছে : মুজিবুর রহমান


অধ্যাপক-মুজিবর-রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেছেন, এ সরকার শিক্ষাব্যবস্থা ধ্বংস করেছে। পরীক্ষা সিস্টেম উঠে দেওয়াই শিক্ষার্থীরা লেখা পড়ায় মনোনিবেশ করতে পারছে না। শিক্ষাব্যবস্থায় নাচ ও গানের মত বিষয়কে অনুষঙ্গ করা হয়েছে।


মঙ্গলবার (২৬ ডিসেম্বর) বাংলাদেশ জামায়াতে ইসলামী লালমনিরহাট জেলার উদ্যোগে আয়োজিত সহযোগী সদস্য সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য তিনি এ সব কথা বলেন।

সাবেক সংসদ সদস্য অধ্যাপক মুজিবুর রহমান বলেন, নাস্তিক্যবাদী এ অবৈধ সরকার বিশ্ববিদ্যালয়ের মনোগ্রাম হতে কুরআনের আয়াত ও ইসলাম শব্দ উঠিয়ে দিয়েছে। নজরুল ইসলাম কলেজ থেকে ইসলাম শব্দ উঠিয়ে নজরুল কলেজ করেছিলো। সংবিধান হতে আল্লাহর প্রতি আস্থা ও বিশ্বাস তুলে দিয়েছে। এ জুলুমতন্ত্রের বিরুদ্ধের ঐক্যবদ্ধ আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে।

তিনি বলেন,কর্তৃত্ববাদী সরকার কর্তৃক সারাদেশে জুলুমতন্ত্র চলছে। মানুষের ভোট ও ভাতের কোনো অধিকার নেই। মানুষের জীবনের নিরাপত্তা নেই।‌ স্বাধীন দেশের নাগরিক হয়েও দেশবাসী নিজ বাসা-বাড়ীতে থাকতে পারেন না।‌তাদের এই জুলুম অবসানে আমাদের রাজপথে নেমে আসতে হবে।

তিনি আরো বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকার বানরের পিঠা ভাগাভাগির মতো নির্বাচন আয়োজন করেছে। এ আয়োজনের বিরুদ্ধে কার্যকর ভূমিকা রাখতে হবে। তিনি প্রহসনের নির্বাচন বয়কটের আহ্বান সম্বলিত লিফলেট সকল পেশাজীবী, সকল স্তরের মানুষের মাঝে পৌঁছাবার আহ্বান জানান। জেল, জুলুম, হামলা, মামলা ও ফরমায়েশী রায়ে সাজা দিয়ে এই জালিম সরকার রক্ষা পাবে না ইনশাআল্লাহ। জালিম অবশ্যই পরাজিত হবে এবং মজলুমের বিজয় অনিবার্য।

অধ্যাপক মুজিবুর রহমান বলেন, আমাদের নিয়মিত কুরআন ও হাদীস অধ্যয়ন করতে হবে। পরিবারের সকলকে নিয়ে জান্নাতে যেতে আল কুরআনের সমাজ কায়েমের আন্দোলনে যথাযথ ভূমিকা রাখতে হবে। ইসলামের বিজয়ের লক্ষ্যে জান ও মাল দিয়ে শাহাদাতের তামান্না নিয়ে দীন প্রতিষ্ঠার আন্দোলনে সক্রিয় ভূমিকা রাখতে হবে।

আমাদের নিয়মিত দাওয়াতী কাজ করতে হবে। সমাজকল্যাণমূলক কাজ বেশি বেশি করতে হবে। জালিমদের জুলুম থেকে রক্ষা পেতে ও মাজলুমের বিজয়ের জন্য রাজপথে ভূমিকার পাশাপাশি শেষ রাতে আল্লাহর দরবারে ফরিয়াদ করতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সহকারী সেক্রেটারি জেনারেল ও রংপুর-দিনাজপুর অঞ্চলের পরিচালক মাওলানা আবদুল হালিম, কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও রংপুর-দিনাজপুর অঞ্চলের সহকারী পরিচালক অধ্যক্ষ মাওলানা মমতাজ উদ্দিন প্রমুখ ।

প্রেস বিজ্ঞপ্তি