tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৬ অগাস্ট ২০২৪, ১৯:০৩ পিএম

এবার সাকিবকে শাস্তি দিল আইসিসি


image-843087-1724676000

রাওয়ালপিন্ডি টেস্টে মেজাজ হারিয়ে শাস্তি পেয়েছেন সাকিব আল হাসান। তাকে ম্যাচ ফি’র ১০ শতাংশ জরিমানা করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি।


আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত এক বিবৃতিতে জানানো হয়, আইসিসি কোড অব কন্ডাক্টের লেভেল ১ লঙ্ঘনের দায়ে সাকিবকে ম্যাচ ফি'র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে। তার নামের সঙ্গে যুক্ত হয়েছে একটি ডিমেরিট পয়েন্টও।

বিবৃতিতে বিশ্ব ক্রিকেট এই নিয়ন্ত্রক সংস্থা উল্লেখ করেছে, পাকিস্তানের দ্বিতীয় ইনিংস চলাকালে ৩৩তম ওভারে বোলিং করতে এসে স্ট্রাইকে থাকা ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের দিকে বল ছুঁড়ে মারেন সাকিব। সেজন্যই তার বিরুদ্ধে এই শাস্তিমূলক পদক্ষেপ নেওয়া হয়েছে।

সাকিব বোলিংয়ের রানআপ শুরুর পর স্ট্রাইকে থাকা রিজওয়ান সরে যান। এ সময় সাকিব কিছুটা ক্ষিপ্ত হয়ে বল রিজওয়ানের মাথার ওপর দিয়ে উইকেটরক্ষক লিটনের দিকে ছুঁড়ে মারেন। এই ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে পোস্ট করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) লিখেছিল, অস্বাভাবিক ঘটনা।

এই বিষয় নিয়ে অবশ্য বাংলাদেশ দলের কেউ মুখ খোলেননি। উল্লেখ্য, রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানকে ১০ উইকেটে হারিয়ে ২ ম্যাচ সিরিজে ১-০ তে এগিয়ে গেছে বাংলাদেশ।

এসএম