tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২০ অক্টোবর ২০২৩, ১১:২৪ এএম

নেইমারের পাশে দাঁড়ালেন মেসি


nm-2310200349

নেইমার জুনিয়র ও লিওনেল মেসির বন্ধুত্বের কথা কারও অজানা নয়। সবসময় একে অপরের পাশে থাকতে চেষ্টা করেন দুজন। আরো একবার দেখা গেল দুই দেশের দুই তারকার গাঢ় বন্ধুত্বের নজির। ইনজুরিতে পড়ে দীর্ঘ সময়ের জন্য মাঠের বাইরে চলে যাওয়া নেইমার পাশে পেয়েছেন বন্ধু মেসিকে।


দক্ষিণ আমেরিকান বিশ্বকাপ বাছাইয়ে উরুগুয়ের বিপক্ষে ম্যাচে চোট পান নেইমার। পরে জানা যায়, এই চোটে নেইমারের লিগামেন্ট ছিঁড়ে গেছে। ফলে সহসাই আর মাঠে নামা হচ্ছে না তার। অস্ত্রোপচারের টেবিলে যেতে হচ্ছে ব্রাজিলিয়ান তারকাকে। নিজের এই খারাপ সময়ে বন্ধুদের পাশে চেয়েছিলেন নেইমার। সেই ডাকে সাড়া দিলেন মেসি।

বুধবার (১৮ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি স্টোরি শেয়ার করেছেন মেসি। সেখানে নেইমারের প্রতি সহানুভূতি জানিয়ে শক্ত থাকার পরামর্শ দিয়েছেন আর্জেন্টাইন তারকা। নেইমারের সাথে একটি ছবি দিয়ে স্টোরিতে মেসি লিখেন ‘শক্ত থাকো নেইমার জুনিয়র’।

২০১৩ সালে নেইমার বার্সেলোনায় যাওয়ার পর থেকেই মেসির সঙ্গে বন্ধুত্বের শুরু। দীর্ঘদিন বার্সেলোনার হয়ে জুটি বেঁধে খেলেছেন দুজন। জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগ সহ আটটি ট্রফি। লুইস সুয়ারেজের সাথে মিলে ফুটবল ইতিহাসের সেরা আক্রমণ ভাগ তৈরী করেছিলেন দুজন।

২০১৭ সালে নেইমার পিএসজিতে চলে গেলে ২০২১ সালে মেসিও একই ক্লাবে যোগ দেন। সেখানে দুই মৌসুম একসাথে ছিলেন দুজন। এরপর ২০২২-২০২৩ মৌসুমে মেসি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পরপরই নেইমার পিএসজি ছেড়ে যোগ দেন সৌদি আরবের ক্লাব আল হিলালে।

উল্লেখ্য, লিগামেন্ট ছিঁড়ে যাওয়ায় অস্ত্রোপচার করানোর পর পুরোপুরি সেরে উঠতে ৭ থেকে ৮ মাস সময় লাগবে আল হিলাল তারকার। ফলে আগামী বছর কোপা আমেরিকায় নেইমারের অংশগ্রহণ শঙ্কার মুখে। কেননা, ঠিক ৮ মাস পর আগামী ২০ জুন শুরু হবে কোপার আসর।

এনএইচ