tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৫ পিএম

বিভক্তি নয়, ঐক্যই হোক জাতি গড়ার হাতিয়ার : ডা. শফিকুর রহমান


Chuadanga_28_09_2024

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমান বলেছেন, “আসুন আমরা ঐক্যবদ্ধ সমাজ গড়ে তোলার চেষ্টা করি। কোন বিভক্তি নয়, ঐক্যই হোক জাতি গড়ার হাতিয়ার।


শনিবার (২৮ সেপ্টেম্বর ) সকালে চুয়াডাঙ্গা জেলার একটি স্থানীয় মিলনায়তনে জেলা জামায়াত আয়োজিত জেলা আমীর জনাব রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত দায়িত্বশীল সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন , ঐকমত্যের ভিত্তিতে দেশবাসী সবাই মিলে আমরা অন্তর্বর্তী সরকারকে দেশ গড়ার দায়িত্ব দিয়েছি। তারা যদি ভালো কিছু করে দেশবাসী উপকৃত হবে, আমি উপকৃত হবো, আপনি উপকৃত হবেন। কিন্তু তারা যদি কোনো ভুল করে, আমরা তাদেরকে ধরিয়ে দিব, সংশোধন করে দিবো। কিছু বিষয় আমাদের দৃষ্টিতে এসেছে, আমরা পরামর্শ দিয়েছি, ইতিবাচক ফল পেয়েছি। মানুষ হিসেবে তাদের জন্য দোয়া করা উচিত। তারা যেন জাতির প্রত্যাশা এবং বিবেকের বাইরে গিয়ে কোনো কাজ না করেন।”

তিনি আরও বলেন, “ভারত যেমন একটি স্বাধীন দেশ, আমরাও তেমনি একটি স্বাধীন দেশ। ভারত ছাড়াও আমাদের প্রতিবেশী দেশ আছে। তাছাড়া এই বিশ্বে আরও অনেক দেশ আছে। সবার প্রতি আমাদের একই কথা। বাংলাদেশসহ বিশ্বের সকল দেশ মিলেমিশে এবং পারস্পরিক মর্যাদা ও সমতার ভিত্তিতে আমরা সামনে এগিয়ে যেতে চাই।”

বিশেষ অতিথি জনাব মোবারক হোসাইন বলেন, “ছাত্র-জনতার ঐক্যবদ্ধ গণআন্দোলনের মুখে ফ্যাসিবাদী সরকারের পতন ঘটেছে। আমরা এখন মুক্ত-স্বাধীন পরিবেশে কাজ করার সুযোগ পেয়েছি। এই সুযোগকে শতভাগ কাজে লাগাতে হবে। রাতদিন কঠোর পরিশ্রম করে সংগঠনকে মজবুত ভিত্তির উপর দাড় করাতে হবে। ব্যাপক ভিত্তিক দাওয়াতি কাজের মাধ্যমে জামায়াতকে গণমানুষের সংগঠনে পরিণত করতে হবে।”

হাফেজ আব্দুল খালেকের কুরআন তিলওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কুষ্টিয়া জেলা আমীর অধ্যাপক আবুল হাশেম, চুয়াডাঙ্গা জেলা নায়েবে আমির মওলানা আজিজুর রহমান, সহকারী সেক্রেটারী এ্যাড. মাসুদ পারভেজ রাসেল, আব্দুল কাদের, জেলা জামায়াতের সাবেক আমীর আনোয়ারুল হক মানিক, মেহেরপুর জামায়াতের নায়েবে আমীর মাওলানা মাহবুব আলম, মেহেরপুর জামায়াতের জেলা সেক্রেটারি ইকবাল হুসাইন প্রমুখ।

জেলা জামায়াতের সেক্রেটারি এ্যাড. আসাদুজ্জামানের সঞ্চালনায় দায়িত্বশীল সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য, যশোর-কুষ্টিয়া অঞ্চল পরিচালক জনাব মোবারক হোসাইন ও মেহেরপুর জেলা আমীর মওলানা তাজউদ্দিন।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ