tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ২৫ জুলাই ২০২৩, ১৭:৩৯ পিএম

‘বিএনপি ভেবেছিল বিদেশিরা তাদের ক্ষমতায় বসিয়ে দেবে’


samlam-

বিএনপি নেতারা ভেবেছিলেন বিদেশিরা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার হটিয়ে তাদের ক্ষমতায় বসিয়ে দেবে। তাই তারা কিছুদিন বিদেশিদের পেছনে ঘুরেছেন।


সোমবার (২৫ জুলাই) স্থানীয় সময় রাতে ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের দেওয়া সংবর্ধনায় মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এ কথা বলেন তিনি।

সালমান এফ রহমান বলেন, বিএনপি চায় বাংলাদেশ আবারও পাকিস্তানের মতো হয়ে যাক। বিএনপি বিভিন্ন উছিলায় ভোটে আসতে চায় না। তাদের দাবি মেনে না নিলে তারা নাকি দেশে ভোট হতে দেবে না। আমি তাদের উদ্দেশ্যে বলছি, এটা সম্ভব নয়। শেখ হাসিনার অধীনে সংবিধান অনুযায়ী সময়মতো নির্বাচন হবে।

তিনি বলেন, বাংলাদেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে শেখ হাসিনাকে আবারও ক্ষমতায় আনতে হবে। এ জন্য প্রতিটি আসনে আওয়ামী লীগের প্রার্থীকে ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানান তিনি। নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে বর্তমান সরকারের উন্নয়নমূলক কাজগুলোকে জনগণের কাছে তুলে ধরার কথাও বলেন।

সালমান এফ রহমান আরও বলেন, ২০০৯ সালে নির্বাচনী ইশতেহারে যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলা হয়েছিল সেটা নিয়ে অনেকেই হাসাহাসি করেছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার আজ ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে এগিয়ে যাচ্ছে।

তিনি জানান, ইতালিতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ন্যায় ও নিষ্ঠার সঙ্গে কঠোর পরিশ্রম করে কাজ করছে। এ পরিশ্রম আরও সহজ করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে ইতালিয়ান ভাষা শিক্ষা ইন্সটিটিউট গড়ে তোলার আহ্বান জানান। যাতে বাংলাদেশিরা দেশ থেকে ইতালি ভাষা শিখে আসতে পারেন।

এমবি