tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৮ এপ্রিল ২০২৩, ১৩:৫৩ পিএম

সার্ভার সমস্যায় ট্রেনের টিকিট কাটতে ভোগান্তি


5

ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রির দ্বিতীয় দিন আজ। তবে সার্ভার সমস্যার কারণে ট্রেনের টিকিট কাটতে ভোগান্তিতে পড়েছেন টিকিটপ্রত্যাশীরা। আবার টিকিট কালোবাজারির অভিযোগ তুলছেন যাত্রীরা।


শনিবার (৮ এপ্রিল) টিকিট বিক্রি শুরুর প্রথম মিনিটেই ১৩ লাখ ব্যবহারকারী একসঙ্গে ভিজিট করায় এই সমস্যা হয়েছে বলে জানিয়েছেন কমলাপুর রেল স্টেশনের ম্যানেজার মাসুদ সারওয়ার।

এবারের ঈদযাত্রার অগ্রিম টিকিট শুক্রবার থেকে বিক্রি শুরু হয়েছে। এবার ট্রেনের শতভাগ টিকিট বিক্রি হচ্ছে অনলাইন বা মোবাইল অ্যাপের মাধ্যমে। টিকিট বিক্রির শুরুর দিন ১ মিনিটের মধ্যে সব টিকিট বুকড হয়ে যায়।

গতকালের মতো শনিবারও প্রচণ্ড চাপ ছিল টিকিট কাটার। সার্ভার জটিলতায় অনেকে ‘রেলসেবা’ অ্যাপে ঢুকতেই পারেননি। অনেকে আবার অ্যাপে ঢুকতে পারলেও টিকিট বুকিং অপশনে ক্লিক করার পরে দীর্ঘক্ষণ আটকে থাকছে, পরবর্তী ধাপে সিলেক্ট হলেও টিকিট পারচেজ হয়নি অনেকের।

‘বাংলাদেশ রেলওয়ে হেল্পলাইন’ নামক দেড় লাখ রেলযাত্রীদের একটি ফেসবুক গ্রুপে আজিম সরকার ভোগান্তির কথা তুলে ধরে লিখেছেন, ‘আজ তো রেলওয়ে ওয়েবসাইটে লগইন করা যাচ্ছে না।’

এদিকে এবারের ঈদযাত্রা নির্বিঘ্ন করতে যাত্রা বিরতি কমিয়েছে রেলওয়ে। এর অংশ হিসেবে ঈদযাত্রা প্রথম দিন ১৭ এপ্রিল থেকে ঈদের আগের দিন পর্যন্ত বেশ কিছু ট্রেন ঢাকা বিমানবন্দর স্টেশনে যাত্রা বিরতি থাকবে না। এই ট্রেনগুলো হচ্ছে- একতা, দ্রুতযান, পঞ্চগড়, নীলসাগর, কুড়িগ্রাম, লালমনি ও রংপুর এক্সপ্রেস।

উল্লেখ্য, অগ্রিম টিকিট বিক্রি চলবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত। এছাড়া ফিরতি টিকিট বিক্রি হবে ১৫ এপ্রিল থেকে ২০ এপ্রিল পর্যন্ত।

এবি