tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৫ জানুয়ারী ২০২৪, ১৭:২৮ পিএম

মানুষের অধিকার লুন্ঠন কারীদের আল্লাহর কাছে জবাবদিহী করতে হবে : ড.রেজাউল করিম


ন্চত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম বলেছেন, যারা দেশ, জাতি ও মানুষের অধিকার লুন্ঠন করেছে একদিন তাদেরকে আল্লাহ তা’য়ালার কাছে জবাবদিহী করতে হবে। আর ক্ষমতা কখনো চিরস্থায়ী নয়।


সোমবার (১৫ জানুয়ারি) জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উত্তরা মডেল থানা আয়োজিত স্থানীয় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ড. রেজাউল করিম বলেন, আল্লাহ তা’য়ালা আমাদেরকে শুধুমাত্র ইবাদত করার জন্যই দুনিয়াতে প্রেরণ করেছেন। তাই আমাদের জন্য কোন সময়ই ইবাদতের বাইরে থাকার সুযোগ নেই বরং দিনরাত ২৪ ঘন্টায় আল্লাহর গোলামী ও বন্দেগীর মধ্যে থাকতে হবে। এই বৃত্তের বাইরে গেলে আমাদেরকে কঠিন শাস্তির মুখোমুখি হতে হবে। পবিত্র কালামে হাকিমের সুরা বাকারায় আল্লাহ রাব্বুল আলামীন আমাদেরকে এমন সতর্কবাণীই শুনিয়েছেন।

কারণ, আমাদের নামাজ; কোরবানী, জীবন ও মৃত্যু সবই আল্লাহর জন্য। বিপদাপন্ন মানুষের পাশে দাঁড়ানো ও আর্ত—মানবতার কল্যাণে কাজ করাও আল্লাহর ইবাদতের অংশ। আল্লাহর তা’য়ালার সে নির্দেশ পালনের জন্যই আজ আমরা শীতার্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য সাধ্যমত চেষ্টা করছি। তিনি সমাজের সুবিধাবঞ্চিত ও শীতার্ত মানুষের কল্যাণে একযোগে কাজ করতে সরকারসহ সমাজের বিত্তবান মানুষকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি বলেন, ইসলামী আদর্শের ভিত্তিতে দেশে ন্যায়—ইনসাফের সমাজ প্রতিষ্ঠিত না থাকায় জনদুর্ভোগ এবং নাগরিকরা রাষ্টে্রর কল্যাণ থেকে বঞ্চিত হচ্ছে। জামায়াত দেশে ন্যায়—ইনসাফের সমাজ প্রতিষ্ঠার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছে। কিন্তু আমাদের এই পথচলা মোটেই নির্বিঘ্ন নয়। সরকার সহ কুচক্রীমহল আমাদের এই পথে প্রধান প্রতিবন্ধক। আমাদের পূর্বসূরিরা এই কাজ করতে গিয়ে শাহাদাতের সর্বোচ্চ নজরানা পেশ করেছেন। কিন্তু প্রতিক্ষদের জেনে রাখা উচিত।

ড.রেজাউল বলেন, সরকার দেশ ও জাতিস্বত্ত্বাবিরোধী গভীর ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। সে ষড়যন্ত্রের অংশ হিসাবেই তারা জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে দেশকে ফ্যাসীবাদী ও মাফিয়াতান্ত্রিক রাষ্টে্র পরিণত করেছে। ফলে আমাদের স্বাধীনতা ও স্বার্বভৌমত্বই বিপন্ন হতে চলেছে। তাই এই স্বৈরাচারি ও বাকশালী শক্তির কবল থেকে দেশ ও জাতিকে মুক্ত করতে হলে দলমত নির্বাশেষে সকলকে রাজপথে ঐক্যবদ্ধ হওয়ার কোন বিকল্প নেই। অন্যথায় আমাদেরকে পলাশীর ভাগ্য বরণ করতে হবে। তিনি সরকারকে হঠকারিতা পরিহার করে অবিলম্বে গণতান্ত্রিক অভিযাত্রায় ফিরে আসার আহবান জানান।

ভারপ্রাপ্ত আমীর মো. হারুনুর রশীদ তারিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যক্ষ মঞ্জুরুল ইসলাম ও আতিয়ার রহমান আতিক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মাওলানা তানভীর হোসাইন, মো. রফিকুল ইসলাম ও নাহিদ প্রমূখ।

মোহাম্মদপুর দক্ষিণ জামায়াতের শীতবস্ত্র বিতরণ: বাংলাদেশ জামায়াতে ইসলামী মোহাম্মদপুর দক্ষিণ থানার উদ্যোগে সুবিধা বঞ্চিত শীতার্ত জনগণের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে। থানা আমীর মাওলানা শাখাওয়াত হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও জোন পরিচালক জিয়াউল হাসান। আরও উপস্থিত ছিলেন মোহাম্মদপুর দক্ষিণ থানার সেক্রেটারি আবু নাইম সহ স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি