tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ৩১ অগাস্ট ২০২২, ১৯:০৫ পিএম

শামসুল ইসলামের ওপর সরকারের জুলুম সীমা ছাড়িয়ে গেছে : শ্রমিক কল্যাণ ফেডারেশন


শ্রমিক

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলামের বিরুদ্ধে নতুন করে আরো তিন মামলায় গ্রেফতার দেখানোর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি ও সাধারণ সম্পাদক।


বুধবার দুপুরে সংগঠনটির ভারপ্রাপ্ত কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক হারুনুর রশিদ খান ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আতিকুর রহমান এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদ জানান।

নেতৃদ্বয় বলেন, গত বছরের ৭ সেপ্টেম্বর সরকার অন্যায়ভাবে রাতের আঁধারে ঢাকার একটি বাসা থেকে শামসুল ইসলামকে গ্রেফতার করেন। সেই থেকে এক বছর যাবত তিনি কারাগারের বন্দি আছেন। সরকার ক্ষমতায় আসার পর থেকে রাজনৈতিক প্রতিহিংসার কারণে ৯০টির বেশি মিথ্যা মামলায় তাকে আসামি করেছে। এসব মামলায় তিনি আগে দীর্ঘ দিন কারাগারে ছিলেন। শামসুল ইসলাম আইনের প্রতি শ্রদ্ধাশীল। তিনি এসব মিথ্যা মামলা আইনগতভাবে মোকাবিলা করে আদালত থেকে জামিন নেন। কিন্তু সকল মামলায় জামিন পাওয়ার পরও বারবার তাকে কারাগার থেকে বের হওয়ার মুহূর্তে নতুন নতুন মামলায় আসামি করে আটক রাখা হচ্ছে। সরকারের এ অপচেষ্টা একদিকে যেমন আইনের শাসনের পরিপন্থী ঠিক অন্যদিকে দেশের বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করার শামিল। সর্বশেষ সকল মামলায়

জামিন নিয়ে তিনি যখন বের হওয়ার অপেক্ষা করছেন ঠিক তখন অতীতের ধারাবাহিকতায় আবার তিনটি নতুন পুলিশি মামলায় তাকে গ্রেফতার দেখানোর জন্য আদালতে আবেদন করা হয়। নিম্ন আদালত সেই আবেদনে সাড়া দিয়ে তাকে গ্রেফতার দেখানোর নির্দেশ দেন। এভাবে তার সকল মৌলিক অধিকার ক্ষুণ্ণ করা হচ্ছে। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, এমন পরিস্থিতি অব্যাহত থাকলে আদালতের ওপর দেশের মানুষের কোনো আস্থা থাকবে না।

নেতৃদ্বয় আরো বলেন, শামসুল ইসলাম দেশের একজন সাবেক আইন প্রণেতা ও বয়স্ক রাজনীতিবিদ। তিনি ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ নানা রোগে শারীরিকভাবে অত্যন্ত অসুস্থ। অবিলম্বে তার বিরুদ্ধে করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার করে সসম্মানে মুক্তি দিতে হবে। দেশের শ্রমজীবী মানুষের কল্যাণে তাকে ভূমিকা রাখার সুযোগ দিতে হবে। অন্যথায় দেশের শ্রমজীবী মানুষ তাদের নেতাকে মুক্ত করতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে। প্রেস বিজ্ঞপ্তি

এমআই