tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ এপ্রিল ২০২২, ১০:০৮ এএম

সম্মিলিত প্রচেষ্টায় বাউফল দেশের একটি মডেল উপজেলায় পরিণত হবে : ড. মাসুদ


D. Shofiqul Islam Masud-2022

বাউফল ফাউন্ডেশন, ঢাকার চেয়ারম্যান, জননেতা ড. শফিকুল ইসলাম মাসুদ বলেছেন, সুশিক্ষা শৃংখলার মাধ্যমে আমরা আমাদের প্রাণের বাউফলকে প্রত্যাশিত সমৃদ্ধ জনপদে পরিণত করতে সক্ষম হবো।


এজন্য দরকার আমাদের সবার আন্তরিক ইচ্ছে ও সহযোগিতা। সবাই মিলে চেষ্টা করলে আমাদের বাউফল পিছিয়ে থাকবে না। বরং বাংলাদেশের মধ্যে একটি মডেল উপজেলায় পরিণত হবে।

শনিবার (২৩ এপ্রিল) রাজধানীর একটি মিলানায়তনে বাউফল ফাউন্ডেশন, ঢাকার আলোচনা সভা ও ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন। ফাউন্ডেশনের মহাসচিব বিশিষ্ট ব্যবসায়ী এডভোকেট আবুল কাশেমের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে উপস্থিত ছিলেন এডভোকেট মুজাহিদুল ইসলাম শাহীন, মুফতি মাওলানা জাকির হোসেন, ছাত্রনেতা মুনতাছির মুজাহিদ, সমাজসেবক আতিকুর রহমান নজরুল, মুন্সী হেলাল উদ্দিন প্রমুখ।

ড. শফিকুল ইসলাম মাসুদ তার বক্তব্যে বলেন, বাউফল উন্নয়ন ফোরাম’ একটি দায়িত্বশীল সংস্থা হিসেবে মানবতার প্রতি দায়িত্বানুভূতি থেকে যথাসম্ভব দায়িত্ব পালন করে যাচ্ছে।

করোনা পরবর্তী পুনর্বাসন প্রক্রিয়ায় চাকরি হারানোদের আত্মকর্মসংস্থান, ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ব্যবসায়ীদের নগদ অনুদান প্রদান, ঋণ প্রদান, আয় বর্ধনমূলক উপকরণ বিতরণ, পুরুষ ও মহিলাদের স্বল্প মেয়াদী কারিগরী প্রশিক্ষণ প্রদান, অসহায় প্রবীণ ও কর্ম সম্পাদনে অক্ষম ব্যক্তিদের স্বাস্থ্যসেবা ও মানবিক সহায়তা প্রদান ইত্যাদি খাতে অগ্রাধিকার দিয়ে কাজ আমরা করে যাচ্ছি।

তিনি বলেন, আমাদের লক্ষ্য বাউফল উপজেলার সুবিধা বঞ্চিত মানুষের স্বাস্থ্য, শিক্ষা, আত্মকর্মসংস্থান এবং সমন্বিত সমাজ উন্নয়ন কার্যক্রম পরিচালনা করা।

প্রত্যাশিত বাউফল গঠনের জন্য আমাদের কার্যক্রমের মধ্যে রয়েছে, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মাঝে শিক্ষার প্রসার ঘটানো ও শিক্ষা উপকরণ বিতরণ, সবার জন্য প্রাথমিক চিকিৎসা নিশ্চিত করা, বেকারত্ব দূর ও আত্মকর্মসংস্থানের লক্ষ্যে প্রশিক্ষণ এবং সহায়তা, করোনা সংকট উত্তরণে হতদরিদ্র, অক্ষম ও বিভিন্ন ধর্মাবলম্বীদের জন্য মানবিক সহায়তা, সামাজিক উন্নয়নমূলক কাজ (রাস্ত, বাঁধ নির্মাণ, গভীর নলকূপ ইত্যাদি)।

তিনি আশা প্রকাশ করেন, আমাদের এসব কার্যক্রম বাস্তবায়নের মধ্য দিয়ে বাউফলের দরিদ্র জনগোষ্ঠীর একটি বড় অংশ তাদের মৌলিক চাহিদা মেটাতে সক্ষম হবে, ইনশাআল্লাহ। (প্রেসবিজ্ঞপ্তি)

এইচএন