tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ অগাস্ট ২০২৪, ২০:১১ পিএম

বানভাসিদের পাশে থাকার আশ্বাস দিলেন ছাত্রশিবির সেক্রেটারী


IMG_20240826_165323

কুমিল্লার বুড়িচং ও চৌদ্দগ্রাম উপজেলার বন্যাকবলিত এলাকায় ছাত্রশিবির কুমিল্লা জেলা উত্তর ও কুমিল্লা জেলা পূর্ব শাখার পক্ষ থেকে ত্রাণসামগ্রী উপহার প্রদান ও ফ্রী মেডিক্যাল ক্যাম্প পরিচালনাকালে বানভাসিদের পাশে থাকার আশ্বাস দিলেন ছাত্রশিবির সেক্রেটারী ।


সম্প্রতি দেশের উত্তর-পূর্বাঞ্চল এলাকায় বন্যা পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করেছে। সেই পরিস্থিতিতে ছাত্রশিবির বন্যাপীড়িত মানুষের মাঝে বিভিন্ন কার্যক্রম পরিচালনা দিয়ে আসছে।

মঙ্গলবার (২৭ আগস্ট) ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম উপস্থিত থেকে ত্রাণ উপহার প্রদান ও চিকিৎসা ক্যাম্পের উদ্বোধন করেন। এ সময় তিনি বন্যাকবলিত এলাকার মানুষের সাথে মতবিনিময় করেন, তাদের সমস্যার কথা শোনেন এবং বানভাসিদের পাশে থাকার আশ্বাস প্রদান করেন। ছাত্রশিবিরের পক্ষ থেকে খাদ্যসামগ্রী, পানি, শুকনো খাবার এবং জরুরি চিকিৎসা সরঞ্জাম প্রদান করা হয়।

বন্যার পানিতে সৃষ্ট পানিবাহিত রোগ প্রতিরোধে ছাত্রশিবির কুমিল্লা জেলা উত্তর ও কুমিল্লা জেলা পূর্ব শাখার পক্ষ থেকে পৃথক পৃথকভাবে ফ্রী মেডিক্যাল ক্যাম্প চালু করা হয়েছে। মেডিক্যাল ক্যাম্পে উপস্থিত চিকিৎসকরা প্রাথমিক চিকিৎসা প্রদান করেন এবং প্রয়োজনীয় ওষুধ প্রদান করেন। এ ছাড়া, ক্যাম্পে স্বাস্থ্য সচেতনতা বিষয়ক পরামর্শও প্রদান করা হয়। ছাত্রশিবিরের এই উদ্যোগ স্থানীয় জনগণের মধ্যে প্রশংসিত হয়েছে।

সেক্রেটারি জেনারেল বলেন, "আমরা বিশ্বাস করি, এই দুর্যোগের সময় সকলের সহযোগিতা প্রয়োজন। আমাদের ক্ষুদ্র প্রচেষ্টাও যদি মানুষের মুখে হাসি ফেরাতে সহায়তা করতে পারে, তবে আমাদের চেষ্টা সফল।"

সেক্রেটারি জেনারেল কুমিল্লা জেলা উত্তরের অন্তর্গত বুড়িচং উপজেলার পীরযাত্রাপুর ইউনিয়নের সাদকপুর, গোসাইপুর ও কুমিল্লা জেলা পূর্বের অন্তর্গত চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের বাকগ্রাম আশ্রয় কেন্দ্রে ত্রাণকার্যক্রম পরিদর্শন করেন। এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কলেজ কার্যক্রম সম্পাদক মু. শফিউল্লাহ, কেন্দ্রীয় প্ল্যানি এন্ড ডেভেলপমেন্ট সম্পাদক উসামাহ রায়হান, কেন্দ্রীয় ছাত্রআন্দোলন সম্পাদক আমিরুল ইসলামসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এমএইচ