tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২৩ মে ২০২৩, ১৬:৪১ পিএম

চেন্নাইর দশম নাকি গুজরাটের টানা দ্বিতীয়?


10

একদিন বিরতি দিয়ে আজ থেকে আবার মাঠে গড়াচ্ছে আইপিএল, এবারের আসরের শেষ এবং সবচেয়ে আকর্ষণীয় অংশ। লিগ পর্ব থেকে যোগ্যতার প্রমাণ দিয়ে প্লে-অফে জায়গা করে নেওয়া চারদলের শীর্ষ দুটি আজ মুখোমুখি হচ্ছে প্রথম কোয়ালিফায়ারে। বাংলাদেশ সময় রাত ৮টায় ফাইনালে যাওয়ার ময়দানি লড়াইয়ে নামবে চারবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট।


চেন্নাই অবশ্য এর আগে ৯ বার ফাইনাল খেলেছে। তার মধ্যে শিরোপা জিতেছে ৪ বার। আজ জিতলে ১৬তম আসরে রেকর্ড দশমবারের মতো ফাইনাল নিশ্চিত করবে তারা। অন্যদিকে নতুন ফ্র্যাঞ্চাইজি হিসেবে গেল আসরে যোগ দিয়েই ফাইনাল খেলেছিল গুজরাট। কেবল ফাইনাল খেলেই ক্ষান্ত হয়নি, চ্যাম্পিয়নও হয়েছিল। তাদের সামনে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে যাওয়ার সুযোগ। এর আগে চেন্নাই ২০১১ ও ২০১২ সালে টানা দুইবার ফাইনাল খেলেছিল। এখন দেখার বিষয় চেন্নাইর দশম হয় নাকি গুজরাটের টানা দুই।

অবশ্য দুটি দলের জন্যই আরও একটি সুযোগ থাকবে ফাইনালের টিকিট কাটার। হেরে যাওয়া দলটি সুযোগ পাবে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার।

দুটি দলই তাদের ধারাবাহিকতা আর সামর্থ্যের প্রমাণ দিয়ে শীর্ষ দুইয়ে জায়গা করে নিয়েছে। তবে আজ পার্থক্য গড়ে দিতে পারে ধোনির নেতৃত্ব কিংবা হার্দিককে ঘিরে গুজরাটের ঐক্য। তবে চেন্নাই একটু বাড়তি সুবিধা পাচ্ছে। কারণ, ম্যাচটি তাদের ঘরের মাঠে হচ্ছে।

এই মাঠে অবশ্য স্পিন ভালো ধরে। তবে অবশ্যই বোলিং নিবে টস জেতা দল। কারণ, এই মাঠে গেল সাত ম্যাচের চারটিতেই জিতেছে পরে ব্যাটিং করা দল।

অবশ্য মুখোমুখি লড়াইয়ে এগিয়ে আছে গুজরাট। তারা এ পর্যন্ত চেন্নাইর বিপক্ষে তিন ম্যাচ খেলে তিনটিতেই জিতেছে। এবারের আসরে ৩১ মার্চ দেখা হয়েছিল দল দুটির। যেখানে চেন্নাই আগে ব্যাট করে ১৭৮ রান তোলে। জবাবে ১৯.২ ওভারে জিতে যায় গুজরাট।

আজ গুজরাট জয়ের পাল্লা ভারী করে নাকি চেন্নাই নতুন কাব্য লিখে দেখার বিষয়।

এবি