tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ২১ অগাস্ট ২০২৪, ১২:১৪ পিএম

বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্টের টসে বিলম্ব


rawalpindi-wet-outfield-20240821111414

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার টেস্ট সিরিজের প্রথম ম্যাচ শুরু হওয়ার কথা ছিল আজ (বুধবার) সকাল ১১টায়। তবে এই সময়ের ভেতরও টস দেওয়া সম্ভব হয়নি। মাঠ ভেজা থাকায় টসে বিলম্ব হচ্ছে বলে জানা গেছে। এখন পর্যন্ত এর পরবর্তী সময়ও নির্ধারিত হয়নি।


রাওয়ালপিন্ডির পিন্ডি স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তান সিরিজের প্রথম ম্যাচে বৃষ্টির আভাস আগে থেকেই ছিল। এই মুহূর্তে বৃষ্টি না থাকলেও, প্রতিকূল আবহাওয়ায় আগেই পানি জমেছিল মাঠে। যা শুকাতে কত সময় লাগবে সেটি এখনও বলা হয়নি আয়োজকদের পক্ষ থেকে। সাধারণত কোনো ম্যাচ শুরুর আধঘণ্টা আগে টস দেওয়া হয়। একই সময়ে দুই দল একাদশও ঘোষণা করে।

স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের রেসে টিকে থাকার জন্যেও বেশ গুরুত্বপূর্ণ। এখন পর্যন্ত ১৩ টেস্ট খেলে পাকিস্তানের বিপক্ষে জয়ের দেখা পায়নি বাংলাদেশ। ১২টি ম্যাচ হেরেছে ও ১টিতে ড্র করেছে টাইগাররা। ২০১৫ সালে ঘরের মাঠে হওয়া একমাত্র ড্র’টি পাকিস্তানের বিপক্ষে এখন পর্যন্ত সেরা সাফল্য বাংলাদেশের। দু’দলের মধ্যকার সর্বশেষ টেস্টে পাকিস্তানের মাটিতে ইনিংস ব্যবধানে হেরেছিল বাংলাদেশ।

এই ম্যাচের দু’দিন আগেই একাদশ ঘোষণা করেছিল পাকিস্তান। শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, খুররাম শেহজাদ ও মোহাম্মদ আলীকে নিয়ে চারজন পেসার থাকলেও, দলে কোনো বিশেষজ্ঞ স্পিনার না রাখার বিষয় আগেই আভাস পাওয়া গিয়েছিল। কারণ স্কোয়াডে থাকা একমাত্র স্পিনার আবরার আহমেদকে প্রথম টেস্ট থেকে সরিয়ে নেওয়া হয়। পার্টটাইম স্পিনার হিসেবে দেখা যাবে ব্যাটিং অলরাউন্ডার সালমান আলি আগাকে।

এনএইচ