tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ অগাস্ট ২০২৪, ২০:৩৪ পিএম

গণহত্যার দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে: খেলাফত মজলিস


image-833587-1722692252

গণহত্যার দায় নিয়ে সরকারকে অবিলম্বে পদত্যাগের আহ্বান জানিয়েছে খেলাফত মজলিস। শনিবার বিকালে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক আলোচনা সভায় মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এ আহ্বান জানান।


তিনি বলেন, দেশ এক ক্রান্তিকাল অতিক্রম করছে। গত কয়েক সপ্তাহে সরকারের পুলিশ-বিজিবি বাহিনী নির্বিচারে গুলি চালিয়ে শত শত সাধারণ ছাত্র-জনতাকে হত্যা করেছে। হাজার হাজার শিক্ষার্থী, রাজনৈতিক নেতাকর্মী ও নিরীহ মানুষকে গ্রেফতার করেছে। রিমান্ডের নামে নির্যাতন চালানো হচ্ছে। রাতের বেলা ব্লকরেইডের নামে বাসাবাড়ি থেকে মা-বাবার কাছ থেকে ছাত্রদের ধরে নিয়ে যাচ্ছে। ইন্টারনেট বন্ধ করে, গোটা জাতি ও বিশ্বকে অন্ধকারে রেখে, কারফিউ জারি করে কোটা সংস্কার আন্দোলনকারী ছাত্র-জনতার ওপর সরকার যে ভয়াবহ হত্যাকাণ্ড চালিয়েছে, তা এক মারাত্মক গণহত্যা। একটি স্বাধীন দেশের নাগরিকদের ওপর রাষ্ট্রের সমস্ত শক্তি নিয়ে ঝাঁপিয়ে পড়া ইতিহাসে নজিরবিহীন।

ড. কাদের বলেন, সরকারের এ গণহত্যা, গণগ্রেফতার, জুলুম নির্যাতনের বিরুদ্ধে দেশের সর্বস্তরের মানুষ আজ রাজপথে নেমেছে। জনগণের অভূতপূর্ব ঐক্য সরকারের পতন নিশ্চিত করবে। গণহত্যা আর জুলুম নির্যাতনের দায় স্বীকার করে খুনি সরকারকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

একই সঙ্গে চলমান শান্তিপূর্ণ আন্দোলনে ছাত্র-জনতার ওপর গুলি-হামলা বন্ধ করতে হবে। গ্রেফতারকৃত সব ছাত্র-জনতাকে অবিলম্বে মুক্তি দিতে হবে। সমস্ত মামলা প্রত্যাহার করতে হবে। কারফিউ তুলে নিতে হবে। গণহত্যার সকল দায় নিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে বলে দাবি জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন সংগঠনের নায়েবে আমীর মাওলানা আহমদ আলী কাসেমী, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট জাহাঙ্গীর হোসাইন, মুহাম্মদ মুনতাসির আলী, অধ্যাপক মো. আবদুল জলিল, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মো. মিজানুর রহমান, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, সহ-প্রশিক্ষণ সম্পাদক মো. জহিরুল ইসলাম, সহকারী আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুহাম্মদ শায়খুল ইসলাম প্রমুখ।

এমএইচ