tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৫ ডিসেম্বর ২০২৩, ১৮:৫১ পিএম

মাদক সেবনের জন্য ডেকে নিয়ে যুবককে কুপিয়ে হত্যা


photo---_original_1702635884 (1)

রংপুরের মিঠাপুকুর উপজেলার ফুলচৌকি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন এলাকায় এক যুবককে ধারালো কুড়াল দিয়ে কুপিয়ে হত্যা করেছে মাদকসেবিরা। নিহত ওই যুবকের নাম হাসেম (ওলি) ৩৭।


বৃহস্পতিবার (১৪ ডিসেম্বর) রাত আনুমানিক ৯ টার দিকে এ ঘটনা ঘটে।

তিনি উপজেলার ৯ নং ময়েনপুর ইউনিয়নের জগদীশ পুর গ্রামের মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে বাবলু নামে একজনকে আটক করেছে মিঠাপুকুর থানা পুলিশ।

স্থানীয়রা জানান, একই গ্রামের বাবলু (৪৭) নামে এক ব্যক্তি হাসেম ওলির বড়ভাই মোকছেদুল ইসলামকে তাদের গ্রামের চৌধুরী মোড় নামক স্থানে এসে জানায়, আপনার ছোট ভাই হাসেম ওলিকে ফুলচৌকি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ সংলগ্ন আম বাগানে মেরে ফেলছে। এ ঘটনা শুনে হাসেম ওলির বড়ভাই সেখানে গিয়ে দেখতে পায় হাসেম ওলি রক্তাক্ত অবস্থায় পড়ে আছে। এসময় তার চিৎকারে স্থানীয়রা ছুটে এসে দেখেন হাসেম ওলি মারা গিয়েছেন এবং তার শরীরের মাথা ও বাহুতে কোপ। পরে মিঠাপুকুর থানা পুলিশকে খবর দিলে মিঠাপুকুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে লাশের সুরতহাল রিপোর্ট তৈরি করে মধ্যরাতে পোস্ট মর্টেমের জন্য লাশ উদ্ধার করে।

পরিবারের দাবি, নিহত হাসেম (ওলি) পেশায় একজন কৃষক। কয়েক বছর পূর্বে মাদক ব্যবসার সঙ্গে সম্পৃক্ত ছিলেন। মাদক ব্যবসা ছাড়লেও তার বন্ধু সহ কয়েকজনের সঙ্গে নিয়মিত গাঁজা সেবন করার অভ্যাস ছিলো। বৃহস্পতিবার সন্ধ্যা আনুমানিক ৬ টার সময় বাড়িতে তার স্ত্রীর সঙ্গে ভাত খাওয়ার সময় কেউ একজন তাঁকে মাদক সেবনের প্রস্তাব দিয়ে কৌশলে ফুলচৌকি স্কুল মাঠের আম বাগানে নিয়ে যায়। সেখানে মাদক সেবন-রত অবস্থায় কুড়াল দিয়ে তাঁকে কুপিয়ে হত্যা করেছে।

নামপ্রকাশে অনিচ্ছুক কয়েকজনের দাবি, হাসেম (ওলি) পূর্বে ইয়াবা কারবারি ছিলেন। সে সময় কয়েকবার জেল খেটেছেন। পাঁচ ছয় বছর পূর্বে মাদক ব্যবসা ছাড়লেও নিজেসহ তার সঙ্গীরা নিয়মিত মাদক সেবনের নিরাপদ জায়গা হিসেবে স্কুল মাঠের আম বাগানে নিয়মিত আসর জমাতেন। তাদের ধারনা, নেশা সেবনরত অবস্থায় হয়তোবা তাদের মধ্যে কিছু একটা হতে পারে? যার পরিপ্রেক্ষিতে মাথা গরম করে তার সঙ্গীরা মাথা ও বাহুতে কুপিয়ে হত্যা করেছে।

মিঠাপুকুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, ঘটনার সঙ্গে জড়িত সন্দেহ একজনকে আটক করা হয়েছে। জড়িতদের গ্রেফতার এবং ঘটনার কারন উদঘাটনে পুলিশ কাজ করছে। লাশ উদ্ধার করে পোস্ট মর্টেমের জন্য পাঠানো হয়েছে।

এনএইচ