tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ২০:১৪ পিএম

সরকার পরিকল্পিতভাবে দেশের রাজনীতি নষ্ট করেছে: ফখরুল


মির্জা ফখরুল বিএনপি

সরকার পরিকল্পিতভাবে দেশের রাজনীতি নষ্ট করেছে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


সোমবার (২৫ সেপ্টেম্বর) ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি আয়োজিত এক সমাবেশে এ মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল বলেন, আপনাদের মনে থাকার কথা। ১৯৭৫ সালের আগে আওয়ামী লীগ ক্ষমতায় ছিল। তখন শেখ মুজিবুর রহমান প্রধানমন্ত্রী ছিলেন, রাষ্ট্রপতি ছিলেন। তিনি একদলীয় রাষ্ট্রব্যবস্থা ও বাকশাল প্রতিষ্ঠা করেছেন। মানুষের কথা বলার অধিকার বন্ধ করেছেন। দেশের সব পত্রিকা বন্ধ করে রেখেছিলেন। এবার সেই সুযোগ নেই।

তিনি বলেন, বর্তমান সরকার বিভিন্ন কায়দা করে তত্ত্বাবধায়ক সরকার আইন বাতিল করেছে। কিন্তু এ তত্ত্বাবধায়ক সরকার এক সময় আওয়ামী লীগের দাবি ছিল। তারাই এ আইন তৈরি করেছে। আজ তারা ক্ষমতায় থাকার জন্য জোর করে এ আইন বাতিল করেছে।

বিএনপি মহাসচিব বলেন, এ সমাবেশ শুধু আজকে করছি না। গত এক বছর থেকে সারাদেশে সভা-সমাবেশ করে আসছি। সারাদেশে আমাদের ২০ জন নেতাকর্মী তাদের বুকের তাজা রক্ত বিলিয়ে দিয়েছেন। এ ফ্যাসিস্ট সরকার গত ১৬ বছরে আমাদের অসংখ্যা নেতাকর্মীকে গুম করেছে। গ্রেফতার, গুম, খুন করে আন্দোলন দমিয়ে রাখা যাবে না।

আগামী নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, গত তিনটি নির্বাচনে আওয়ামী লীগ কারচুপি করেছে। আগামী নির্বাচন অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু না হলে দেশের জনগণ এবং আন্তর্জাতিক মহল মেনে নেবে না।

এসময় মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে বক্তব্য দেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন, সালাউদ্দীন টুকু প্রমুখ।

এমআই