tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২২ ডিসেম্বর ২০২২, ১৭:৪৬ পিএম

জুলুম-নির্যাতন করে আন্দোলন দমন করা যাবে না : ড. হেলাল উদ্দিন


IMG-20221222-WA0023

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডা. শফিকুর রহমানকে মিথ্যা  মামলায় বারবার রিমান্ড দেওয়ার প্রতিবাদে ও মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণ।


বৃহস্পতিবার ( ২২ ডিসেম্বর) কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের নায়েবে আমীর এডভোকেট ড. হেলাল উদ্দিনের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি রাজধানীর রায়সাহেব বাজার মোড় থেকে শুরু হয়ে গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের সহকারী সেক্রেটারি মু. দেলাওয়ার হোসেন, কেন্দ্রীয় মজলিসে শুরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মু. শামছুর রহমান, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, আব্দুর রহমান, মোবারক হোসাইন, কামরুল আহসান, ইসলামী ছাত্রশিবিরের ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আব্দুল কাইউম মুরাদ, ঢাকা মহানগরী পূর্বের সভাপতি আরিফ হোসাইন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সভাপতি সাজ্জাদুর রহমানসহ ঢাকা মহানগরী দক্ষিণ জামায়াতের বিভিন্ন থানা আমীর ও সেক্রেটারিবৃন্দ। 

এডভোকেট ড. হেলাল উদ্দিন তার বক্তব্যে বলেন, নিশি রাতের অন্ধকারে ভোট ডাকাতির মাধ্যমে অবৈধভাবে ক্ষমতায় বসে আওয়ামী সরকার জনগণের মানবাধিকার হরন করার হীনবল প্রয়োগে সদা ব্যস্ত রয়েছে। সেই ধারাবাহিকতায় মিথ্যা মামলায় জামায়াত আমীর ডা. শফিকুর রহমানকে বার বার রিমান্ডে নেওয়া মানবাধিকার লঙ্ঘনের চরম বহিঃপ্রকাশ ছাড়া কিছু নয়।দেশের জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় ও সকল অপরাজনীতি, জুলুম নির্যাতনের বিরুদ্ধে জামায়াত সব সময়ে দেশে সোচ্চার ভূমিকা পালন করে এসেছে।

ডা. শফিকুর রহমানকে বারবার রিমান্ডে নেয়ার ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন, জনগণের মুক্তির ১০ দফা ঘোষণা করে যুগপৎ আন্দোলনের কর্মসূচি দিয়েছেন সেই সময় ডা. শফিকুর রহমানসহ ২০ দলের শীর্ষ নেতৃবৃন্দকে গ্রেফতার করে নির্যাতন করা হচ্ছে। নেতাকর্মীদের গ্রেফতার করে, রিমান্ডে নিয়ে জনগনের আন্দোলন দমানো যাবে না। 

তিনি বলেন, আমরা ক্ষমতাসীনদেরকে হুঁশিয়ার করে বলতে চাই অনতিবিলম্বে ডা. শফিকুর রহমানের মামলা বাতিল করে তাঁকে মুক্তি প্রদান করুন। অন্যথায় জনগণ আর ঘরে বসে থাকবে না। সকল জুলুম অত্যাচার-নিপীড়নের জবাব দেওয়া হবে। আন্দোলনের মাধ্যমে ডা. শফিকুর রহমানসহ নেতাকর্মীদের মুক্ত করার পাশাপাশি নিশিরাতের সরকারকে বিদায় করা হবে। 

তিনি আরও বলেন, সরকারের নানা ব্যর্থতায় যখন বাংলাদেশের সকল ক্ষেত্রে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টি হয়েছে। দ্রব্যমূল্যের লাগামহীন মূল্য বৃদ্ধির ফলে জনগণ দিশেহারা, ডলার সংকটে দেশের অর্থনীতি স্থবির হয়ে আছে, জনগণের গণতান্ত্রিক অধিকার, কথা বলার অধিকার, ভোট ও ভাতের অধিকার কেড়ে নেওয়া হয়েছে। লুটপাট করে বিদেশে টাকা পাচার করেছে। জনগন আর এই সরকারকে ক্ষমতায় দেখতে চায় না।

রাজপথের যুগপৎ আন্দোলনের মাধ্যমে এই ফ্যাসিস্ট সরকারের পতন ঘটিয়ে বিরোধী দলীয় সকল রাজনৈতিক নেতা-কর্মীকে মুক্ত করা হবে ইনশাআল্লাহ। তিনি আগামী দিনে দেশের মানুষের মুক্তির আন্দোলন সংগ্রামে সকলকে অগ্রণী ভূমিকা পালনের উদাত্ত আহ্বান জানান। (প্রেস বিজ্ঞপ্তি)

এন