tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২৩, ১৬:৪৬ পিএম

আওয়ামী লীগ দেশকে ভোট চুরির অভয়ারণ্য বানিয়েছে : মাহফুজুর রহমান


Pic (12)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারি সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, আওয়ামী লীগ দেশের গণতন্ত্র ও গণতান্ত্রিক মূল্যবোধকে রীতিমত উপহাসের বিষয় ও পরিহাসে পরিণত করেছে। বাকশালীরা স্বাধীনতা পরবর্তী সময়ে দেশকে তলাবিহীত ঝুড়িতে পরিণত করলেও এখন দেশকে ভোট চুরির অভয়ারণ্যে বানানো হয়েছে।


তাই দেশ ও জাতির বৃহত্তর স্বার্থেই এই অগণতান্ত্রিক ফ্যাসীবাদী শক্তির পতনের কোন বিকল্প নেই। তিনি গণতন্ত্র ও মানবাধিকার বিরোধী অপশক্তিকে ক্ষমতা থেকে বিদায় করতে দলমত নির্বিশেষে সকলকে এক প্লাফর্মে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

বুধবার (২৭ ডিসেম্বর) রাজধানীতে প্রহসনের নির্বাচন বর্জন ও ভোটারদের ভোট প্রদান থেকে বিরত থাকার আহবান বিষয়ক কেন্দ্র ঘোষিত গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচির অংশ হিসাবে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তর কর্তৃক ঢাকা ১৪ আসনে লিফটের বিতরণকালে এসব কথা বলেন।

মাহফুজুর রহমান বলেন, আওয়ামী মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও স্বাধীনতা পরবর্তী সময়ে দেশ ও জাতির সাথে বিশ্বাস ঘাতকতা করেছে। উদার গণতন্ত্র, সাম্য, আইনের শাসন ও মানবিক মূল্যবোধ মুক্তিযুদ্ধের অন্যতম চেতনা হলেও মাফিয়াতন্ত্রীরা এখন জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে পেশিশক্তির জোরে একদলীয় বাকশালী শাসন প্রতিষ্ঠাকে মুক্তিযুদ্ধের চেতনা বানিয়েছে। আর কথাকথিত সেই চেতনার ধ্বজাধারীরা পুরো দেশকেই পুতুল নাচের নাট্যশালা বানিয়েছে। তাই দেশের গণতন্ত্র, গণতান্ত্রিক মূল্যবোধ এবং জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠায় একটি জনপ্রতিনিধিত্বশীর সরকার প্রতিষ্ঠার কোন বিকল্প নেই। তিনি প্রহসনের নির্বাচনী তফসিল বাতিল, অবৈধ সরকারের অবিলম্বে পদত্যাগ এবং নির্বাচনকালীন কেয়ারটেকার দাবি আদায়ে সকলকে রাজপথের আন্দোলন জোরদার করার আহবান জানান।

মিরপুর-১১ তে লিফলেট বিতরণ: পল্লবী থানা দক্ষিনের উদ্যোগে মিরপুর ১১ নং সেকশন কাচা বাজারে ঢাকা মহানগরী উত্তর জামায়াতের সহকারী সেক্রেটারী ডা. ফখরুদ্দীন মানিকের নেতৃত্বে গণসংযোগ এবং লিফলেট বিতরণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এ ইসলাম, থানা কর্মপরিষদ সদস্য ওমর ফারুক, জামায়াত নেতা এস খান পাপ্পু ও মোয়াজ্জেম হোসেন প্রমূখ।

বিমানবন্দর সড়কে লিফলেট বিতরণ: বিমানবন্দর থানার উদ্যোগে বিভিন্ন স্পটে পথচারী, ব্যবসায়ী ও স্হানীয় বাসিন্দাদের মাঝে লিফলেট বিতরণ করা হয়। শ্রমিক কল্যাণ ফেডারেশন ঢাকা মহানগরী উত্তরের সভাপতি মাওলানা মহিব্বুল্লাহর নেতৃত্বে কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কার্যকরী কমিটির সদস্য ঢাকা মহানগরী উত্তরের সহ-সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ হোসাইন আহমেদ, শ্রমিক নেতা আবদুল হালিম, আবু সাইদ মিন্টু, মো. সেলিম উদ্দিন, মজিবুর রহমান ও ছাত্রনেতা জুলকারনাইম প্রমূখ।

মগবাজার চৌরাস্তায় লিফলেট বিতরণ: কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে হাতিরঝিল থানার গ্রীনওয়ে, মগবাজার রাস্তা ও ওয়ারলেস রেইল গেইট এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে জামায়াতের নেতা-কর্মীরা। বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক মু. আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু জোনায়েদ, এ হোসাইন, আশিকুর রহমান ও আব্দুল বাছির প্রমূখ।

পান্থপথে গণসংযোগ ও লিফলেট বিতরণ: শের-ই-বাংলা নগর দক্ষিণ থানার উদ্যোগে রাজধানীর পান্থপথে গণসংযোগ ও লিফলেট বিতরণ করেছে জামায়াতের নেতা-কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আমিনুল ইসলামের নেতৃত্বে অনুষ্ঠিত কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি এ এস মন্ডল, জামায়াত নেতা আবু জুনাইরা, তাজ উদ্দিন, তানভীর সাইমুন, শ্রমিক নেতা এ হোসেন, ছাত্রনেতা তাফহীম, আসিফুল হক ও ইসমাঈল চৌধুরী প্রমূখ।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য অ্যাডভোকেট আব্দুল হামিদ, জামায়াত নেতা বদরুজ্জামান, মাসুম ও মানিক প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি