tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০১ এপ্রিল ২০২৪, ২১:১৬ পিএম

ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতালম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছে না ছাত্রলীগ : শিবির সভাপতি


IMG_20240401_164339_808

ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতালম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছে না ছাত্রলীগ বলে মন্তব্য করেছেন ,ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলাম ।


১ এপ্রিল রাজধানীর এক মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের উদ্যোগে বিট সাংবাদিকদের সন্মানে এক ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

সভাপতি বলেন, এদেশ ১৮ কোটি মানুষের দেশ।সকল ক্যাম্পাসে সকল ছাত্র সংগঠনের কাজ করার অধিকার রয়েছে। অথচ ক্যাম্পাসগুলোতে ভিন্ন মতালম্বী সংগঠনকে কাজ করতে দিচ্ছেনা ছাত্রলীগ। ছাত্রলীগের ট্যান্ডারবাজি,হল দখল, চাঁদাবাজিসহ তাদের নানান ক্যাপাস ডায়ালেন্সের কারণে শিক্ষার সুষ্ঠু পরিবেশ বিপন্ন। আবরারের মতো মেধাবী শত ছাত্রকে হত্যা করেছে এ সংগঠনটি। ছাত্র সমাজ তাদের দেশ, সমাজ ও শিক্ষা বিরোধী কোনো অপতৎপরতা মেনে নেয়নি, সামনেও নিবে না ইনশাআল্লাহ।

তিনি আরও বলেন, শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করে দেশের মানুষের মূল্যবোধ, চিন্তা বিরোধী জগাখিচুরি শিক্ষা চালুর অপচেষ্টা এদেশের সচেতন ছাত্রসমাজ মেনে নিবে না। অবিলম্বে দক্ষ,দেশপ্রেমিক,নৈতিকতা সম্পন্ন মানুষ তৈরির জন্য আলেম-উলামা,দেশ প্রেমিক মানুষের নেতৃত্বে শিক্ষা কমিশনকে ঢেলে সাজাতে হবে।

শিবির সভাপতি আরও বলেন, সৎ, যোগ্য ও দেশপ্রেমিক নাগরিক তৈরির লক্ষ্যে ছাত্রশিবির বিকল্প শিক্ষা প্রতিষ্ঠান হিসেবে কাজ করে যাচ্ছে। তিনি ছাত্র সমাজের নানাবিধ সমস্যা সমাধান, যেকোনো দূর্যোগে শিবির দায়িত্বশীল ভূমিকা উল্লেখ করে সাংবাদিক সমাজ ও দেশের সকল মানুষের কাছে কল্যাণমূলক কাজ অব্যাহত রাখতে সহযোগিতা কামনা করেন।

ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মঞ্জুরুল ইসলামের সভাপতিত্বে ও কেন্দ্রীয় প্রচার সম্পাদক ডা.সাদেক আব্দুল্লাহর পরিচালনায় এতে উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তর জামায়াতের প্রচার-মিডিয়া সম্পাদক, ছাত্রশিবিরের সাবেক অফিস সম্পাদক আতাউর রহমান সরকার, কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক আজিজুর রহমান আজাদ, সাবেক মিডিয়া সম্পাদক আশরাফুল আলম ইমন, ঢাকা মহানগরী পূর্ব সভাপতি অহিদুল ইসলাম আকিক প্রমুখ।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ