tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ এপ্রিল ২০২৩, ২১:৫৬ পিএম

জনগণ ফুঁসে উঠেছে, পতন অনিবার্য : রিজভী


6442

নেতাকর্মীরা আজ অনেক বেশি উজ্জীবিত বলে মন্তব্য করেছেন সদ্য কারামুক্ত বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


জুলুম-অত্যাচার করে নেতাকর্মীদের দমিয়ে রাখতে পারেনি বর্তমান সরকার। আজকে যে লড়াই তা গণতন্ত্র ও বাকস্বাধীনতা ফিরিয়ে আনার লড়াই।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবং তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন হচ্ছে, তারই প্রতিফলন আজ দেখা যাচ্ছে। দেশের জনগণ আজ ফুঁসে উঠেছে। সরকারের পতন অনিবার্য।

বুধবার (২৬ এপ্রিল) বিকালে রাজধানীর আদাবরে নিজ বাসভবনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, এই লড়াই কোনো ব্যক্তি বা দলের জন্য নয়। এটি দেশ বাঁচানোর লড়াই, একনায়কতন্ত্র থেকে মুক্ত হওয়ার লড়াই।

তিনি আরও বলেন, এই সরকারের হিংস্রতা শুধু রাজপথেই নয়, কারাগারেও। সেখানে রাজবন্দিরা অমানবিক জীবন-যাপন করছেন। আমাকে একা একটি প্রিজন ভ্যানে দাঁড় করিয়ে আদালতে আনা হতো।

আমি শারীরিকভাবে অসুস্থ। গাড়ী ব্রেক করলে পড়ে যেতাম। পরে হাইকোর্টের নির্দেশে চেয়ারের ব্যবস্থা করা হয়।

রিজভী আক্ষেপ করে বলেন, ঈদের আগে সবকয়টি মামলায় জামিন পেলেও আমাকে মুক্তি দেওয়া হয়নি। পরিবার পরিজনের সঙ্গে ঈদ করতে দেওয়া হয়নি।

এসময় কারাগারে থাকাকালীন তার পরিবারের খোঁজ-খবর রাখার জন্য দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন রুহুল কবির রিজভী।

মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকালে মুক্তি পাওয়ার পর থেকেই তার আদাবরের বাসায় গিয়ে দলের অসংখ্য নেতাকর্মী ফুল দিয়ে শুভেচ্ছা জানান। বুধবারও সকাল থেকে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান।

তার বাসায় গিয়ে শুভেচ্ছা জানান, বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামছুর রহমান শিমুল বিশ্বাস, কেন্দ্রীয় নেতা হাবিব উন নবী খান সোহেল, খায়রুল কবির খোকন, অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, অধ্যাপক এবিএম ওবায়দুল ইসলাম, ডা. রফিকুল ইসলাম, মীর নেওয়াজ আলী নেওয়াজ, মীর সরাফত আলী সপু, অধ্যক্ষ সেলিম ভুইয়া, অধ্যাপক মোর্শেদ হাসান খান, অধ্যাপক আমিনুল ইসলাম, তারিকুল আলম তেনজিং, গাজীপুর জেলার ফজলুল হক মিলন, ঢাকা জেলার খন্দকার আবু আশফাক, নিপুণ রায় চৌধুরী, ঢাকা মহানগরের আমিনুল হক, প্রকৌশলী ইশরাক হোসেন, তানভীর আহমেদ রবিন, ছাত্রদলের কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাইফ মাহমুদ জুয়েলসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

প্রসঙ্গত, সাড়ে চার মাসেরও অধিক সময় কারাভোগের পর মঙ্গলবার বিকালে জামিনে মুক্তি পান রুহুল কবির রিজভী।

এন