tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৭ ডিসেম্বর ২০২২, ১৯:২৬ পিএম

সিনিয়র সাংবাদিক আবদুর রহমান খানের ইন্তিকালে জামায়াতের শোক প্রকাশ


00

সিনিয়র সাংবাদিক, জাতীয় প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ ও যুগ্ম সম্পাদক এবং বিএফইউজে’র সাবেক কাউন্সিলর আবদুর রহমান খানের ইন্তিকালে গভীর শোক প্রকাশ করে বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় প্রচার ও মিডিয়া সেক্রেটারি এ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ এক শোকবাণী প্রদান করেছেন।


মঙ্গলবার (২৭ ডিসেম্বর) শোকবাণীতে তিনি বলেন, আবদুর রহমান খান বাংলাদেশ টাইমস, ডেইলি ইন্ডিপেন্ডেন্ট, সাপ্তাহিক হলিউডেসহ দেশের বিভিন্ন সংবাদপত্রে কৃতিত্বের সঙ্গে সাংবাদিকতা করেছেন। সর্বশেষ তিনি রেডিও তেহরানের ঢাকা ব্যুরো প্রধান হিসেবে কর্মরত ছিলেন।

১৯৮৩ সালে সাংবাদিকতায় স্নাতকোত্তর ডিগ্রিধারী খান বাংলাদেশ টাইমস দিয়ে সাংবাদিকতা শুরু করেন। পরে ইংরেজি দৈনিক ইন্ডিপেন্ডেন্ট এর প্রধান প্রতিবেদক ছিলেন।

বিগত বিএনপি সরকারের সময় তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মিডিয়া সেলের প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। কবি আবদুর রহমান খান জাতীয় প্রেসক্লাবে কবিদের সংগঠন 'কবিতাপত্র'র সভাপতি ছিলেন। তিনি ছিলেন প্রতিবাদী, স্পষ্টবাদী ও নীতি নিষ্ঠ।

শোকবাণীতে তিনি আরো বলেন, তার ইন্তিকালে জাতি একজন প্রথিতযশা সাংবাদিককে হারাল। বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে তার ভূমিকা অনস্বীকার্য।

তিনি আজীবন সত্য প্রতিষ্ঠায় সংগ্রাম করে গিয়েছেন। আমি তাঁর আত্মার মাগফিরাত কামনা করছি এবং তাঁর শোক-সন্তপ্ত পরিবার-পরিজন ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

এন