tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
প্রকাশনার সময়: ৩০ নভেম্বর ২০২১, ১৭:১৮ পিএম

রাজধানীতে হাফ পাস কার্যকরের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে শিক্ষার্থীরা


আন্দোলনরত শিক্ষার্থী.jpg

আন্দোলনরত শিক্ষার্থীরা শুধুমাত্র রাজধানীর ভেতরে অর্ধেক ভাড়া এবং বাইরে পূর্ণ ভাড়া কার্যকরের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে নতুন কর্মসূচি ঘোষণা করেছে ।


আন্দোলনরত শিক্ষার্থীরা শুধুমাত্র রাজধানীর ভেতরে অর্ধেক ভাড়া এবং বাইরে পূর্ণ ভাড়া কার্যকরের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে নতুন কর্মসূচি ঘোষণা করেছে ।

আজ মঙ্গলবার (৩০ নভেম্বর) বিকেল ৪টার দিকে রাজধানীর বনানীর বিআরটিএ ভবনের চেয়ারম্যানের রুম থেকে বেরিয়ে সাংবাদিকদের এ কথা জানান শিক্ষার্থীরা।

এদিন দুপুরে বিআরটিএ চেয়ারম্যানের নূর মোহাম্মদ মজুমদারের সঙ্গে দেখা করে স্টেট ইউনিভার্সিটির শিক্ষার্থী ইনজামুল হকের নেতৃত্বে ৩ সদস্যের প্রতিনিধি দল।

এ সময় তাদের নয় দফা দাবির বিষয়ে আলোচনা হয়। সেখান থেকে বেরিয়ে ইনজামুল হক বলেন, আশানুরূপ কোনো আলোচনা হয়নি।

দাবি পূরণের বিষয়ে তেমন আশ্বাস মেলেনি। কাল সারাদেশে সব শিক্ষা প্রতিষ্ঠানের সামনে শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে। 

গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ পাস বা হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্তের বিষয়ে সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ জানান, আগামীকাল (১ ডিসেম্বর) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

সাপ্তাহিক ছুটি ও অন্যান্য ছুটির দিন শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হবে না। সকাল ৭ টা থেকে রাত ৮ পর্যন্ত হাফ ভাড়া কার্যকর হবে।

তবে শিক্ষার্থীদের দেখাতে হবে নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র। এই সিদ্ধান্ত শুধু ঢাকা মহানগরীর মধ্যে প্রযোজ্য হবে।

এর আগে শিক্ষার্থীদের জন্য বাসে অর্ধেক বা হাফ ভাড়া চালু করা বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এবং পরিবহন মালিক ও শ্রমিকদের মধ্যে কয়েক দফা বৈঠক হয়।

সংবাদ সম্মেলনে সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলীসহ পরিবহন নেতারা উপস্থিত ছিলেন।

এইচএন