tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১০ অক্টোবর ২০২৩, ১৯:২৯ পিএম

ফিলিস্তিনি মানুষের ওপর ইসরাইলের আগ্রাসন বন্ধ করতে হবে: শ্রমিক কল্যাণ ফেডারেশন


১১

ফিলিস্তিনের গাজায় অবৈধ দখলদার ইসরাইলি বাহিনীর হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন।


আজ এক যৌথ প্রতিবাদ বার্তায় ফেডারেশনের সভাপতি সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম ও সাধারণ সম্পাদক এডভোকেট আতিকুর রহমান বলেন, ইসরাইলী বাহিনী ফিলিস্তিনের মানুষের ওপর ন্যাক্কারজনক বিমান হামলা চালিয়ে শত শত বনি আদমকে হত্যা করেছে। আহত করেছে অসংখ্য মানুষকে। এ হামলার নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই। অবিলম্বে ফিলিস্তিনি মানুষের ওপর ইসরাইলের আগ্রাসন বন্ধ করতে হবে।

তারা বলেন, ১৯৪৮ সালে জাতিসংঘ মুসলমানদের বৈধ আবাসভূমি ইহুদিদের অবৈধ বরাদ্ধ দিয়ে বিশ্বে এক অশান্তির জন্ম দিয়েছে। যা আজ ৭৫ বছর ধরে চলছে। পবিত্র রমজান মাসে আল আকসা মসজিদে বর্বর ইসরাইলী বাহিনী গুলি চালিয়ে হাজার হাজর মুসল্লিদের শহিদ করে। ফিলিস্তিনের পবিত্র ভ‚মির প্রতি ইঞ্চি জমিন আজ মুসলমানদের রক্তে রঞ্জিত। ইহুদিরা শুরু থেকে মুসলমানদের রক্ত নিয়ে উৎসবে মেতে উঠেছে। আর তথাকথিত বিশ্বের শান্তিকামী সংগঠনগুলো চুপ থেকে ইহুদিদের অবৈধ কর্মকে বৈধতা দিয়েছে। ইসরাইলী বাহিনী মুসলমানদের আবাসভ‚মি দখল করার জন্য কয়েকদিন পর নতুন নতুন ইস্যু সৃষ্টি করেছে। তারা বিভিন্ন ইস্যুর দোহাই দিয়ে মুসলমানদের ওপর নির্যাতন-নিপীড়নের স্টিম রোলার চালিয়েছে। তারা সেখানে যে পরিমাণ ধ্বংসলীলা চালিয়েছে পৃথিবীতে এই রকম আর কোনো বর্বর বাহিনী করেনি। ইহুদিরা মুসলমানদের প্রথম কেবলা আল আকসা মসজিদ দখল করে ফিলিস্তিনি মুসলমানদের ইবাদত বন্দিগী থেকে বঞ্চিত করেছে। তারা মুসলমানদের মানবাধিকার কেড়ে নিয়েছে।

শ্রমিক নেতারা বলেন, ফিলিস্তিনিদের সমস্যা সমাধানে জাতিসংঘসহ অন্যান্য আন্তর্জাতিক সংস্থাগুলো চরম ব্যর্থতার পরিচয় দিয়েছে। বিশেষত ওআইসি কোনো ভূমিকাই রাখেনি। অথচ সবার চোখের সামনে দিনের পর দিন ইসরাইলের আক্রমণে শত শত নিরীহ মুসলমানকে জীবন দিতে হয়েছে। বাড়িঘর ছেড়ে উদ্বাস্তু হয়ে জীবনযাপন করতে হয়েছে।

তারা বলেন, অতিসত্ত্বর স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্রের স্বীকৃতি দিতে হবে। এছাড়া এই সমস্যার অন্যকোনো পথ নেই। স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য ওআইসি, জাতিসংঘ ও সর্বোপরি মুসলিম বিশ্বকে এগিয়ে আসতে হবে এবং এই বর্বর হামলার শক্ত প্রতিবাদ জানাতে হবে।

তারা আরও বলেন, ইসরাইলী হামলায় নিহতদের শাহাদাত কবুলের জন্য আল্লাহর কাছে দোয়া করেন। তাদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন।

প্রেস বিজ্ঞপ্তি