tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৭ জানুয়ারী ২০২৩, ১৯:০৪ পিএম

হাসপাতাল থেকে বাসায় ফিরলেন বিএনপি মহাসচিব


6e

প্রায় একমাস কারাভোগের পর রাজধানীর এভার কেয়ার হাসপাতাল থেকে স্বাস্থ্য পরীক্ষা শেষে বাসায় ফিরেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।


মঙ্গলবার (১৭ জানুয়ারি) বেলা ১১টায় বিএনপির মিডিয়া সেল এ তথ্য জানায়।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, স্বাস্থ্য পরীক্ষা শেষে সোমবার (১৬ জানুয়ারি) রাতে চিকিৎসকের পরামর্শে বাসায় ফিরেছেন। এখন একটি কাজে বাইরে আছেন।

মির্জা ফখরুল ইসলাম স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে গেলে এভার কেয়ারের চিকিৎসক ডা. শাহাবুদ্দীন তাকে ভর্তি হতে বলেন।

তিনি বলেছেন, সার্বিক পরীক্ষা-নিরীক্ষার জন্য দুদিন হাসপাতালে থাকতে হবে। নয়াপল্টনে নাশকতার অভিযোগে করা মামলায় ৩২ দিন কারাভোগের পর গত ৯ জানুয়ারি সন্ধ্যায় জামিনে মুক্তি পান তিনি। একই সঙ্গে মুক্তি পান দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

গত ১০ ডিসেম্বর ঢাকায় বিএনপির বিভাগীয় গণসমাবেশের স্থান নির্ধারণ নিয়ে উৎকণ্ঠা-উত্তেজনার মধ্যে গত ৭ ডিসেম্বর নয়াপল্টনে জমায়েত হওয়া দলটির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সাথে সংঘর্ষে লিপ্ত হয়। এতে একজনের মৃত্যু ও শতাধিক লোক আহত হন।

পরদিন ৮ ডিসেম্বর রাতে নিজ বাসা থেকে ফখরুল ও আব্বাসকে আটক করে ডিবি পুলিশ। ৯ ডিসেম্বর পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানি দেওয়ার অভিযোগে পল্টন থানায় করা মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে আদালতে নেওয়াা হয়।

তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক তরিকুল ইসলাম মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন। অপরদিকে আসামিপক্ষের আইনজীবীরা জামিন আবেদন করেন।

উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নামঞ্জুর করে ফখরুল-আব্বাসকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিম।

পুলিশের ওপর হামলার পরিকল্পনা ও উসকানির অভিযোগে পল্টন থানার মামলায় গ্রেফতারের ৩২ দিনের পর গত ৯ জানুয়ারি কারামুক্ত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ও মির্জা আব্বাস।

এন