tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ০৫ জুন ২০২৪, ১৭:২৫ পিএম

লেবাননের বৈরুতে মার্কিন দূতাবাসে হামলার সময় এক বন্দুকধারী আটক


113030_kaium-6

লেবাননের বৈরুতে মার্কিন দূতাবাসে হামলার চেষ্টায় এক বন্দুকধারীকে আটক করেছে দেশটির সামরিক সেনারা। বুধবার সকালে মার্কিন দূতাবাসে হামলার চেষ্টার সময় ওই বন্দুকধারীকে আটক করা হয়েছে। লেবাননের সামরিক বাহিনীকে উদ্বৃত করে এ খবর দিয়েছে অনলাইন আরব নিউজ।


এতে বলা হয়েছে, বুধবার সকালে বৈরুতে অবস্থিত মার্কিন দূতাবাসে হামলার চেষ্টা করে এক বন্দুকধারী। এসময় তাকে প্রতিহত করতে গুলি চালায় লেবাননের নিরাপত্তাকর্মীরা। এতে আহত হন তিনি। পরে তাকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তবে দায়িত্বরত সামরিক কর্মকর্তারা জানিয়েছে এখনও হামলাকারীর কোনো পরিচয় পাওয়া যায়নি।

কিন্তু লেবাননের রাষ্ট্রীয় টেলিভিশনে হামলাকারীর যে ছবি প্রকাশ করা হয়েছে সেখানে তাকে কালো খাকি পোষাকে দেখা গেছে। পোষাকে যে ব্যাজ ছিল সেখানে আরবি লেখা ছিল।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ওই দিন বৈরুতের উত্তরে আউকার এলাকায় পৃথক আরেক বন্দুক যুদ্ধের ঘটনা ঘটেছে। সেখানে চার বন্দুকধারীর সঙ্গে প্রায় আধা ঘণ্টা গুলি বিনিময় করেছে লেবাননের সামরিক বাহিনী। এ বিষয়ে বার্তা সংস্থা এপির প্রতিবেদককে লেবাননের নিরাপত্তা কর্মকর্তা জানিয়েছে, সেখানে চারজন হামলাকারী ছিল।

পরে তাদের একজন নিহত হন। একজন পালিয়ে যান এবং বাকিরা লেবানন সেনাদের কাছে আটক হয়েছেন।

হামাস-ইসরাইল সংঘাত শুরুর পর হামাসের পক্ষে তেল আবিবের বিরুদ্ধে লড়াই শুরু করে লেবাননের যোদ্ধা গোষ্ঠী হিজবুল্লাহ। এছাড়া বছরের পর বছর ধরে রাজনৈতিক অস্থিরতা চলতে থাকায় দেশটির অর্থনৈতিক অবস্থাও আশঙ্কাজনক। এমন পরিস্থিতিতে নতুন করে এসব হামলায় দেশটির ওই অঞ্চলে উত্তেজনা আরও বাড়তে পারে বলে মনে করছেন বিশ্লেষকদের কেউ কেউ।

এমএইচ