tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৪ মে ২০২৪, ২০:০০ পিএম

মহিলা বিভাগের প্রবীন রুকন ফাতিমা আক্তারের মৃত্যুতে জামায়াতের গভীর শোক


Jamaat

বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের মোহাম্মদপুর পূর্ব থানার মহিলা বিভাগের প্রবীন রুকন ফাতিমা আক্তার গতকাল ১৩ মে সোমরার সন্ধ্যায় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তিকাল করেছেন-ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।


তিনি স্ট্রোক ও বার্ধক্যজনিত অসুস্থতা সহ নানাবিধ শারীরিক জটিলতায় ভূগছিলেন। তার বয়স হয়েছিল ৭০ বছর। মৃত্যুকালে ১ ছেলে সহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। তিনি রাজধানীর মোহাম্মদপুরের হুমায়ন রোডে নিজস্ব ফ্লাটে বসবাস করতেন। তার গ্রামের বাড়ি চাঁদপুরে।

মরহুমের নামাজে জানাজা আজ বাদ জোহর চাঁদপুরের নিজ গ্রামে অনুষ্ঠিত হয় এবং পরে তাকে তার পারিবারিক গোরস্তানে দাফন করা হয়। মরহুমার নামাজে জানাজায় স্থানীয় জামায়াত নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক সাধারণ মানুষ অংশ গ্রহণ করেন।

মঙ্গলবার ১৪মে ফাতিমা আক্তারের ইন্তিকালের গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের আমীর মুহাম্মদ সেলিম উদ্দিন এবং কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সেক্রেটারি ড. মুহাম্মদ রেজাউল করিম।

শোকবাণী

এক শোকবাণীতে মহানগরী নেতৃদ্বয় বলেন, মরহুমা ফাতিমা বেগম ছিলেন ইসলামী নারী আন্দোলনের আপোষহীন যোদ্ধা। তিনি দেশে ন্যায়-ইনসাফের ভিত্তিতে ইসলামী কল্যাণ রাষ্ট্র প্রতিষ্ঠার স্বপ্ন দেখতে এবং সে লক্ষ্যেই জীবনের শেষ দিন পর্যন্ত কাজ করে গেছেন। তার মৃত্যুতে আমরা একজন নিবেদিত প্রাণা সহযোদ্ধাকে হারালাম।

নেতৃদ্বয় মরহুমার রূহের মাগফিরাত কামনা করে তাকে জান্নাতের আ’লা মাকাম দানের জন্য মহান আল্লাহ তা’য়ালার দরবারে দোয়া করেন। তারা তার শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান এবং তাদের সবরে জামিল ধারণের তাওফিক কামনা করেন।

প্রেসবিজ্ঞপ্তি//এমএইচ