tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ০৫ মে ২০২৩, ১৩:০০ পিএম

ঈদ-উল-আজহা : রাজধানীর ১৬ স্থানে অস্থায়ী পশুর হাট


000

আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে রাজধানীর বিভিন্ন এলাকায় ১৬টি অস্থায়ী পশুর হাট বসানোর প্রস্তুতি নিচ্ছে দুই সিটি করপোরেশন। দুই সিটিতেই আটটি করে হাট বসবে। এছাড়া ডিএনসিসির গাবতলী ও ডিএসসিসির সারুলিয়া স্থায়ী পশুর হাটেও পশু বিক্রি করা হবে।


ইতোমধ্যে, ওই ১৬টি অস্থায়ী পশুর হাট ইজারা দিতে দরপত্র আহ্বান করা হয়েছে বলে জানান ডিএসসিসি ও ডিএনসিসির সংশ্লিষ্টরা। চলতি মাসের মাঝামাঝি সময়ে ইজারা চূড়ান্ত হতে পারে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাভূক্ত ভাটারা (সাঈদ নগর) সংলগ্ন খালি জায়গা, উত্তরা দিয়াবাড়ি ১৬ ও১৮ নম্বর সেক্টর সংলগ্ন বউ বাজার এলাকা, বাড্ডা ইস্টার্ন হাউজিং আফতাব নগর ব্লক বি থেকে এইচ পর্যন্ত খালি জায়গা, মিরপুর সেকশন-৬ এর ইস্টার্ন হাউজিং এলাকা, মোহাম্মদপুরের বছিলা, ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের খেলার মাঠ, কাওলা শিয়ালডাঙ্কা সংলগ্ন খালি জায়গা এবং ৪৪ নম্বর ওয়ার্ডের কাচকুড়া বেপারীপাড়ার রহমান নগর আবাসিক প্রকল্প এলাকায় পশুর হাটের জন্য স্থান নির্ধারণ করা হয়েছে।

অপরদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতাভূক্ত ইনস্টিটিউট অব লেদার টেকনোলজি কলেজ সংলগ্ন উন্মুক্ত এলাকা, পোস্তগোলা শশ্মানঘাট সংলগ্ন আশপাশের খালি জায়গা, মেরাদিয়া বাজার সংলগ্ন খালি জায়গা, লিটল ফ্রেন্ডস ক্লাব সংলগ্ন খালি জায়গা ও কমলাপুর স্টেডিয়াম সংলগ্ন খালি জায়গা, যাত্রাবাড়ীর দনিয়া কলেজ সংলগ্ন খালি জায়গা, ধোলাইখাল ট্রাকস্ট্যান্ড সংলগ্ন খালি জায়গা এবং লালবাগের রহমতগঞ্জ ক্লাব সংলগ্ন খালি জায়গায় অস্থায়ী পশুর হাট বসবে।

এন