tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১২ মে ২০২৩, ১৮:৪৪ পিএম

মেসির নিষেধাজ্ঞা প্রত্যাহার করল পিএসজি


৩

মেসির নিষেধাজ্ঞাকে কেন্দ্র করে গেল কয়েকটা দিন বড় ঝড়ই বয়ে গেল! ধারণা করা হচ্ছিল পিএসজির জার্সিতে আর দেখা যাবে না আর্জেন্টাইন মহাতারকাকে। তবে সব গুঞ্জন থামিয়ে অতঃপর স্বাভাবিক হচ্ছে দুই পক্ষের সম্পর্ক। অনুমোদনহীন সৌদি সফরে গিয়ে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা পাওয়ার পর এক ভিডিও বার্তায় সতীর্থদের কাছে ক্ষমা চেয়েছিলেন মেসি। আর তারপরই বরফ গলতে শুরু করে বলে খবর।


গেল সোমবার প্যারিস জায়ান্টসদের হয়ে অনুশীলনেও দেখা যায় তাকে। ধারণা করা হচ্ছিল, মেসির নিষেধাজ্ঞার মেয়াদ কমতে পারে। এবার হলোও তাই। পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের নিশ্চিত করেছেন, আগামীকাল (শনিবার) অ্যাজাক্সের বিপক্ষে ম্যাচে থাকছেন মেসি। অর্থাৎ মেয়াদ ফুরোবোর আগেই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল পিএসজি।

আজ (শুক্রবার) গণমাধ্যমকে পিএসজি কোচ বলেন, তার (মেসি) সঙ্গে আমার কথা হয়েছিল বৃহস্পতিবার। সে আরেকটা ট্রফি জিততে দৃঢ়প্রতিজ্ঞ। হ্যাঁ, অবশ্যই সে আগামীকাল থাকছে।

কদিন আগে স্বপরিবারে সৌদি আরব সফরে গিয়েছিলেন মেসি। কিন্তু ততক্ষণে প্যারিসে দাবানল শুরু! ফরাসি সংবাদমাধ্যম যেন আগে থেকে প্রস্তুতই ছিল, তারা জানাল- ক্লাবের অনুমোদন না থাকা সত্বেও প্যারিস ত্যাগ করেছেন আর্জোন্টাইন মহাতারকা। আর তাই কঠোর শাস্তি হতে পারে তার। দলের অন্যতম বড় সুপারস্টার হলেও ছাড় পেলেন না মেসি। বলতে গেলে কঠোর ব্যবস্থাই নেওয়া হলো তার বিরুদ্ধে।

শৃঙ্খলা ভঙ্গের দায়ে দুই সপ্তাহের নিষেধাজ্ঞায় পড়লেন। যা ক্লাব কিংবা মেসির ক্যারিয়ারেই বিরল এক মুহূর্ত। মেসির নিষেধাজ্ঞার খবরে যখন সরগরম চারপাশ, তখনই ফরাসি মিডিয়া জানায়, চলতি মৌসুম শেষে মেসিকে আর রাখছে না পিএসজি। এরপরই আবার খবর বেরোয়, এক মাস আগেই নাকি ক্লাব ছাড়ার বন্দোবস্ত করে ফেলেছেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।

সর্বশেষ মেসিকে নিয়ে বড় বোমা ফাটায় বার্তা সংস্থা এএফপি। সূত্রের বরাতে তারা জানায়, আগামী মৌসুমে বিশাল অঙ্কের চুক্তিতে সৌদি আরবের ক্লাব ফুটবলে খেলবেন আর্জেন্টাইন মহাতারকা। এরই মধ্যে চুক্তিও নাকি সেরে ফেলেছেন তিনি। তবে এমন খবর সঙ্গে সঙ্গেই উড়িয়ে দেন মেসির বাবা ও এজেন্ট জর্জ মেসি। এক বিবৃতিতে তিনি স্পষ্টতই বললেন, আগামী মৌসুমের ব্যাপারে এখনো কোনো ক্লাবের সঙ্গে আমাদের কিছুই হয়নি। পিএসজিতে চলতি মৌসুম শেষেই এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে পিএসজি কোচ ক্রিস্টোফে গালটিয়ের জানিয়েছিলেন, অন্তত চুক্তি শেষের আগ পর্যন্ত যতদিন আছে মেসিকে খেলাতে চান তিনি। এমনকী সে খেলতে না চাইলে অনুরোধও করতে রাজি আছেন তিনি।

এমআই