tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
সারাদেশ প্রকাশনার সময়: ১৩ সেপ্টেম্বর ২০২৪, ১৯:১৩ পিএম

সীমান্তে কিশোর জয়ন্তকে গুলি করে হত্যায় বিজিবির প্রতিবাদ


Thakugaon-66e435e79ec6f

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি কিশোর জয়ন্ত কুমার সিংহ (১৫) নিহতের ঘটনায় প্রতিবাদ জানিয়েছে বিজিবি।


বৃহস্পতিবার রাতে বিজিবির ঠাকুরগাঁও সেক্টর সদর দপ্তর থেকে প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজিবি ও বিএসএফের মধ্যে বৃহস্পতিবার ভারতের ফুলবাড়িতে এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই দিন দুপুর ১২টায় ভারতের অভ্যন্তরে বাংলাবান্ধা-ফুলবাড়ী আইসিপিতে বিজিবি উত্তর পশ্চিম রিজিয়ন কমান্ডার এবং আইজি বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডারের মধ্যে সৌজন্য সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় বিজিবির পক্ষে রিজিয়ন কমান্ডার উত্তর পশ্চিম রিজিয়ন, রংপুর, সেক্টর কমান্ডার ঠাকুরগাঁও এবং অন্যান্য বিজিবি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অপরদিকে বিএসএফ এর পক্ষে আইজি নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডার, শিলিগুড়ি ও কিশানগঞ্জ সেক্টর কমান্ডারসহ বিএসএফের অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সেখানে ঠাকুরগাঁও এর বালিয়াডাঙ্গী এলাকায় ৯ সেপ্টেম্বর বিএসএফ টহলদল কর্তৃক বাংলাদেশি নাগরিক জয়ন্ত কুমার সিংহ (১৫) কে গুলি করে হত্যা করায় বিজিবি কর্তৃক তীব্র নিন্দা জ্ঞাপন করা হয়।

বিএসএফ নর্থ বেঙ্গল ফ্রন্টিয়ার কমান্ডার এই অনাকাঙ্ক্ষিত ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন এবং ভবিষ্যতে বিএসএফ কর্তৃক সীমান্তে কোন বাংলাদশি নাগরিক এর উপর গুলি চালানো হবে না মর্মে বিজিবি প্রতিনিধি দলকে আশ্বস্ত করেন।

উভয় দেশের সীমান্তবর্তী অঞ্চলে সকল নাগরিকের মধ্যে জনসচেতনতা বৃদ্ধি, অবৈধভাবে সীমান্ত অতিক্রম এবং আন্তঃসীমান্ত অপরাধ প্রতিরোধকল্পে বিজিবি-বিএসএফ যৌথভাবে কাজ করার জন্য একমত পোষণ করে শান্তিপুর্ণ পরিবেশে আনুমানিক দেড়টায় সৌজন্য সাক্ষাৎ শেষ হয়।

এনএইচ