tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৪ জুলাই ২০২২, ১৭:৩৮ পিএম

প্রশিক্ষণ নেবো স্বাবলম্বী হবো বাউফলবাসী সকলে মিলে ভালো থাকবো : ড. মাসুদ


Baufal-2022

বাউফল ফাউন্ডেশনের চেয়ারম্যান গণমানুষের নেতা ড. শফিকুল ইসলাম মাসুদ বাউফল ফাউন্ডেশন পটুয়াখালী আয়োজিত সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাউফলবাসীর কল্যাণে আমরা স্থানীয় ভাই-বোনদেরকে স্বাবলম্বী করতে বিভিন্ন কর্মসূচি অব্যাহত রেখেছি। এর বাইরেও আমরা বাউফলে ব্যক্তিগতভাবে মানুষের হাতে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন উপকরণ তুলে দিয়েছি।


তিনি বলেন, আমরা দেখেছি এসব উপকরণের অংশ হিসেবে সেলাই মেশিনসহ যা যা প্রদান করেছি তা যথাযথভাবে প্রশিক্ষণের অভাবে অনেকে ব্যবহার করতে সক্ষম হচ্ছে না। এজন্য এবার আমরা বাউফলে হাতে-কলমে মানুষকে প্রশিক্ষণ প্রদান করার জন্য সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন করছি, আলহামদুলিল্লাহ।

বাউফল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা জামায়াতের কর্মপরিষদ সদস্য ও বাউফল উপজেলা আমির মাওলানা রফিকুল ইসলাম খান, বাউফল উপজেলা সেক্রেটারি অধ্যাপক খালিদুর রহমান, পটুয়াখালী জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি অধ্যাপক খালিদ সাইফুল্লাহ, বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও আইন বিষয়ক সম্পাদক মুন্তাসির মুজাহিদ, বাউফল উপজেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ইউনুস বিশ্বাস, পটুয়াখালী জেলার সাবেক সভাপতি আলামিন। এছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ সাধারণ জনগণ উপস্থিত ছিলেন।

ড. শফিকুল ইসলাম মাসুদ বলেন, সেলাই মেশিন প্রশিক্ষণ কেন্দ্রকে আমরা যথার্থভাবে জনগণের কল্যাণে নিবেদিত করতে চাই। এখান থেকে প্রশিক্ষণ নিয়ে ব্যক্তিগতভাবে বাউফল উপজেলার মানুষ আরো বেশি উপকৃত হবে সে প্রত্যাশা করছি। এ ফাউন্ডেশনের যারা সুধী-শুভানুধ্যায়ী, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিগণের কাছে আমরা সার্বিক পরামর্শ চাই।

তিনি বলেন, আমাদের শ্লোগান হলো- ‘প্রশিক্ষণ নেবো স্বাবলম্বী হবো নিজের পরিবার-পরিজন সকলে মিলে ভালো থাকবো।’ পর্দার মধ্যে ঘরের পরিবেশে থেকেও আমাদের সম্মানিতা মায়েরা-বোনেরা যেন পরিবারের জন্য কিছুটা আয়-রোজগারের বৃদ্ধিতে ভূমিকা রাখতে পারেন, সেটাই আমাদের চাওয়া। হালালভাবে পরিবারের কর্তা ভাইকে যেন বোনেরা সহযোগিতা করতে পারেন।

তিনি আরো বলেন, একটি ইসলামী কল্যাণরাষ্ট্র গড়ে তোলার জন্য নারী-পুরুষের সম্মিলিত প্রচেষ্টা যেন ফলপ্রসূ হয় সে লক্ষ্যেই আমাদের সব কার্যক্রম পরিচালনা করছি।

এইচএন