tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ১৯ ডিসেম্বর ২০২৩, ২১:১৯ পিএম

গ্রেফতার ও জুলুম-নির্যাতন চালিয়ে আন্দোলন দমন করা যাবে না: বুলবুল


IMG-20231219-WA0016

বাংলাদেশে যেকোনো দলের মিছিল-মিটিং এবং সমাবেশ করার রাজনৈতিক ও সাংবিধানিক অধিকার আছে। কিন্তু সরকার পুলিশ বাহিনী দিয়ে প্রতিনিয়ত গ্রেফতার ও জুলুম-নির্যাতন চালিয়ে যাচ্ছে।এই গ্রেফতার ও জুলুম-নির্যাতন চালিয়ে চলমান বিরোধী আন্দোলন দমন করা যাবে না ।


বুধবার (১৯ ডিসেম্বর) রাজধানীর খিলগাঁও থানায় অন্যায়ভাবে ৪ জনকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিবৃতি প্রদান করেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুল।

নূরুল ইসলাম বুলবুল বলেন, বাংলাদেশ জামায়াতে ইসলামী একটি নিয়মতান্ত্রিক গণতান্ত্রিক রাজনৈতিক দল। দেশের মানুষের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে জামায়াত সবসময় অগ্রণী ভূমিকা পালন করে আসছে। এরই ধারাবাহিকতায় জনগণের ভোট ও ভাতের অধিকার আদায়ে আজ সারাদেশে জামায়াতে ইসলামী সকাল সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করেছে।

রাজধানীতে কর্মসূচি শেষে ফেরার সময় অন্যায়ভাবে ৪ জনকে গ্রেফতার করে খিলগাঁও থানা পুলিশ। আমরা স্পষ্ট ভাষায় বলতে চাই, মিছিল-মিটিং ও সমাবেশ করা যেকোনো রাজনৈতিক দলের সাংবিধানিক অধিকার। এগুলোতে হস্তক্ষেপ করার অধিকার সংবিধান কাউকে দেয়নি। আমি এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে জুলুম-নিপীড়ন বন্ধ করে গ্রেফতারকৃত সকল নেতাকর্মীর নিঃশর্ত মুক্তির দাবী জানাচ্ছি।

তিনি আরও বলেন, সরকার জনগণের বাকস্বাধীনতা ও মৌলিক অধিকার হরণ করেছে। ক্ষমতালোভী সরকার গণআন্দোলনে ভীত হয়ে বিরোধী দলকে রাজনৈতিক কার্যক্রম পরিচালনা করতে দিচ্ছে না। অবৈধ সরকার আবারো একতরফা সাজানো নির্বাচনের মাধ্যমে ক্ষমতাকে কুক্ষিগত করার ষড়যন্ত্র করছে। ভিন্নমতের মানুষকে অপরাধী হিসেবে চিহ্নিত করে জুলুম-নিপীড়ন ও গণগ্রেফতার চালাচ্ছে।

এভাবে গ্রেফতার ও জুলুম-নির্যাতন চালিয়ে চলমান বিরোধী আন্দোলন দমন করা যাবে না। দেশকে আজ পুলিশি রাষ্ট্রে পরিণত করা হয়েছে। রাষ্ট্রের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আজ সরকারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে। আমি এই ফ্যাসিস্ট সরকারের পতন ও জনগণের অধিকার আদায়ের সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধভাবে আরও বলিষ্ঠ ভুমিকা পালনের জন্য উদাত্ত আহবান জানাচ্ছি।

বিবৃতি