tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৬ সেপ্টেম্বর ২০২৩, ১৬:১৪ পিএম

প্রধানমন্ত্রীকে ভ্যাকসিন হিরো বলা হয়: স্বরাষ্ট্রমন্ত্রী


20230916093159

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ সারা বিশ্বের নেতা। কখনও তাকে মাদার অব হিউম্যানিটি আবার কখনও তাকে ভ্যাকসিন হিরো বলা হয়।


আমাদের দেশে যেভাবে স্বাস্থ্যসেবা দেওয়া হচ্ছে তার ফলে তাকে ভ্যাকসিন হিরো বলা হয়।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জনগণ ভালবাসে বলেই আমরা এ অবস্থানে আসতে পেরেছি। আমরা মাসল পাওয়ার-গান পাওয়ারে বিশ্বাস করি না। আমরা জনগণের ভালবাসায় বিশ্বাস করি।

আজ শনিবার দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় বিকেএমইএ’র নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সাড়ে তিন বছরে বাংলাদেশকে দাঁড় করিয়ে ফেলেছিলেন। আজ তারই কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশ পরিচালনা করছেন। তার নেতৃত্বে বাংলাদেশ বদলে গেছে। বাংলাদেশের অর্থনীতি যেভাবে এগিয়ে নিয়ে গেছে এতে আমরা একটা বিরাট সম্ভাবনাময় জায়গায় আমরা চলে এসেছি। এটিই দক্ষ নেতৃত্বের পরিচয়।

তিনি বলেন, শ্রমিকরা আগে কিছু হলেই কারখানায় আগুন দিত। এটা নিজের পায়ে নিজে কুড়াল মারার মতো। আমরা তাদের বোঝালাম তোমরা আগুন দিবে কেন। ইন্ডাস্ট্রিয়াল পুলিশ আজ বলার সাথে সাথে ব্যবস্থা নেয়। আজ যখন আপনারা পুলিশের প্রশংসা করেন আমার ভাল লাগে। আমার মনে হয় পুলিশ ভাল কাজ করছে। ভাল কাজ করলে সবাই তার প্রশংসা করবে। বঙ্গবন্ধু বলেছিল তোমরা জনতার পুলিশ হবে। জননেত্রী শেখ হাসিনা আজ পুলিশকে সে পর্যায়ে নিয়ে গেছেন।

তিনি আরও বলেন, ভুল করলে সে জনপ্রতিনিধি হোক আর প্রশাসনের হোক তাকে শাস্তি পেতেই হবে। তবে দায়িত্বটা আমাদের ভালভাবে পালন করতে হবে।

তিনি বলেন, রাত দুটোর সময় ফোন করলেও কেউ বিপদে পড়লে তিনি কথা বলেন। ফজরের নামাজ পড়ে তারপর তিনি বিশ্রাম নেন। বঙ্গবন্ধুর স্বপ্ন অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ। আমরা আজ সে জায়গায় আসছি।

এ সময় পাট ও বস্ত্রমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, ৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমবি