tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ১৫ জুলাই ২০২৩, ১০:০৬ এএম

শিক্ষার মানোন্নয়ন দ্রুতই দৃশ্যমান হবে: শিক্ষামন্ত্রী ডা. দীপু


7

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, ২০১৮ সালে নির্বাচনে ইশতেহার ছিল, আমরা শিক্ষার মানোন্নয়ন করবো। সেই লক্ষ্যেই আমরা কাজ করছি। কোনো কিছুই এক দিনে হয় না। তাই একটু সময় লাগছে। খুব দ্রুত শিক্ষার মানোন্নয়ন দৃশ্যমান হবে।


শুক্রবার (১৪ জুলাই) দুপুরে চাঁদপুর হাসান আলী উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত বৃক্ষমেলা উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষা ব্যবস্থার উন্নয়ন আগামী ২-৩ বছরের মধ্যে দৃশ্যমান হবে। নতুন শিক্ষাক্রমে প্রাথমিক ও মাধ্যমিকের শিক্ষার্থীদের শেখা, দৃষ্টিভঙ্গিতে ও দক্ষতায় যে বিরাট পরিবর্তন আসছে তা এখনই দৃশ্যমান। তবে সামগ্রিকভাবে শিক্ষা ব্যবস্থায় যে ব্যাপক পরিবর্তন এসেছে সেটি হয়তো পরবর্তী চার বছরের মধ্যে দৃশ্যমান হবে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন প্রসঙ্গে দীপু মনি বলেন, আমাদের নির্বাচন নিয়ে কোনো ধরনের অনিশ্চয়তা আছে বলে আমরা মনে করি না। এখানে ভিন্ন কিছু ভাবার অবকাশ নেই।

মন্ত্রী বলেন, আপনারা দেখেছেন সিটি নির্বাচনসহ গত নির্বাচনগুলো সুষ্ঠু, অবাদ ও নিরপেক্ষ হয়েছে। যা বিশ্বে প্রমাণিত। কাজেই এখানে ভিন্ন কিছু চিন্তা করার কোনো অবকাশ নেই। যথা সময়ে, যথা নিয়মে, আইন কানুন মেনে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। একটি বড় রাজনৈতিক দল হিসেবে আমাদের প্রত্যাশা সেখানে সব রাজনৈতিক দল অংশ নেবে।

এসময় উপস্থিত ছিলেন, চাঁদপুরের জেলা প্রশাসক কামরুল হাসান, পুলিশ সুপার মিলন মাহমুদ, পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, অতিরিক্ত জেলা প্রশাসক মো. বশির আহমেদ, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান প্রমুখ।

এন