tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
বিজ্ঞান ও প্রযুক্তি প্রকাশনার সময়: ২৩ জুলাই ২০২৪, ২৩:৫৬ পিএম

৫ দিন পর চালু হলো ইন্টারনেট


1000005365

টানা পাঁচদিন বন্ধ থাকার পর পুনরায় চালু হয়েছে ইন্টারনেট সংযোগ। মঙ্গলবার (২৩ জুলাই) রাত সাড়ে ৮টার পর রাজধানীর বিভিন্ন এলাকায় ইন্টারনেট চালু হয়েছে।


ব্যবহারকারীরা জানিয়েছেন, আজ রাত থেকে বিভিন্ন এলাকায় ব্রডব্যান্ড ইন্টারনেট সেবা চালু হয়েছে। সীমিত পরিসরে ব্যবহার করতে পারছেন তারা।

রাজধানীর আজিমপুর এলাকার বাসিন্দা কামরুল হাসান নামের এক ব্যবহারকারী জানান, রাত সাড়ে ৮টার দিকে ইন্টারনেট এসেছে। এখন ইন্টারনেট ব্যবহার করা যাচ্ছে।

রাত ৯টার দিকে বাংলামোটর এলাকার বাসিন্দা নাজমুল আলম জানান, ইন্টারনেট আসলেও আগের চেয়ে অনেক ধীরগতির। তবে ব্যবহার করা যাচ্ছে ইন্টারনেট।

এদিকে রাত ৯টা ২০ মিনিটে সংবাদ সম্মেলন করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি বলেন, রাত থেকে পরীক্ষামূলকভাবে ইন্টারনেট পরিষেবা চালু হচ্ছে।

এদিকে, রাত ৯টা ২০ মিনিটে এক সংবাদ সম্মেলনে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আজ রাত থেকে ব্রডব্যান্ড ইন্টারনেট পরীক্ষামূলকভাবে চালু হচ্ছে।

রাজধানীতে ইন্টারনেট পরিষেবা চালু হলেও এখনও বন্ধ রয়েছে মোবাইল ইন্টারনেট। এটি চালুর বিষয়ে পরে জানানো হবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে গত বৃহস্পতিবার রাজধানীর মহাখালীতে দুর্যোগ ব্যবস্থাপনা ভবনে আগুন দেয় দুর্বৃত্তরা। এরপর এ দিন রাত ৮টার দিকে ইন্টারনেট সেবা বন্ধ হয়ে যায়।

এনএইচ