tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ নভেম্বর ২০২৩, ০৯:০৮ এএম

আইনশৃঙ্খলা বিকল করতে বিএনপি-জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড: জয়


joy

প্রধানমন্ত্রী শেখ হাসিনার আইসিটিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় দেশের আইনশৃঙ্খলা বাহিনীর ওপর বিএনপি-জামায়াতের সম্মিলিত সন্ত্রাসী হামলার নিন্দা করে বলেছেন, এগুলোর উদ্দেশ হলো—দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ বিকল করে দেওয়া।


গত ৪৮ ঘণ্টার অবরোধে বিএনপির সহযোগী সংগঠনের সদস্যদের রাজধানীতে পুলিশ ভ্যানে ককটেল নিক্ষেপের খবরের পরিপ্রেক্ষিতে সজীব ওয়াজেদ বলেন, ‘সন্ত্রাসীদের পুলিশের ভ্যানে হামলা স্পষ্টতই অবরোধ সফল করার চেষ্টা।’

এই পর্যবেক্ষণের সঙ্গে সজীব ওয়াজেদ অতীতে বিএনপির ছাত্র সংগঠনের পিকেটারদের পুলিশের ওপর হামলার এ ধরণের প্রতিবেদনে সংকলন করে একটি ছোট ভিডিও প্রতিবেদন সংযুক্ত করেন, যা থেকে বোঝা যায় অতীতের মতোই তাদের ‘চলমান অবরোধ’ সফল করতে তারা পুলিশ ভ্যানে এই ককটেল নিক্ষেপ করেছে।

তিনি গণমাধ্যমের প্রতিবেদনেরও উল্লেখ করেন, যাতে নিরাপত্তা বিশেষজ্ঞদের উদ্ধৃত করে বলা হয় তারা বিশ্বাস করেন যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর এই ধরনের হামলার অর্থ আইনশৃঙ্খলার সম্পূর্ণ বিকল করে দেওয়া।

গত সাত দিনের ব্যবধানে সজীব ওয়াজেদ সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করেছেন। সজীব ওয়াজেদ লিখেছেন, ‘কয়েকদিন আগে বিক্ষুব্ধ ক্যাডাররা একজন পুলিশ অফিসারকে পিটিয়ে হত্যা করেছে, একটি পুলিশ হাসপাতালে অগ্নিসংযোগ করেছে এবং ১০০ জনেরও বেশি কর্মকর্তাকে আহত করেছে।’