tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আইন আদালত প্রকাশনার সময়: ১২ অগাস্ট ২০২৪, ১৮:১৭ পিএম

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নথি সরানোর চেষ্টা!


image-837034-1723464178

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন দপ্তর থেকে নথি সরানোর চেষ্টার খবর পাওয়া গেছে। তবে দুজন আইনজীবী নথি সরানোর চেষ্টা ঠেকিয়ে দিয়েছেন।


ট্রাইব্যুনালে ডিফেন্স কাউন্সেল (আসামিপক্ষের আইনজীবী) হিসেবে কাজ করা অ্যাডভোকেট গাজী এম এইচ তামিম এবং অ্যাডভোকেট আবদুস সাত্তার পালোয়ান বলেন, সোমবার নথি সরানোর চেষ্টা ঠেকিয়ে দিয়ে সেগুলো ওই কার্যালয়ে হেফাজতে রাখার ব্যবস্থা করেছেন তারা।

অ্যাডভোকেট তামিম সাংবাদিকদের বলেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউশন থেকে কিছু ডকুমেন্ট কিছু লোকজন নিয়ে যাচ্ছে খবর পেয়ে আমি এবং আবদুস সাত্তার পালোয়ান ট্রাইব্যুনালের রেজিস্ট্রার অফিস এবং প্রসিকিউশন অফিসে গেলাম। সেখানে জানতে পারলাম এ রকম কিছু ঘটনা ঘটেছে। সঙ্গে সঙ্গে আমরা থামালাম এবং ডকুমেন্টগুলো যার যার রুমে পাঠিয়ে যিনি অফিসের দায়িত্বে আছেন (আইন মন্ত্রণালয়ের নিয়োগকৃত কর্মকর্তা) তার কাছে চাবি রেখে এসেছি। বলেছি এগুলো রাষ্ট্রীয় সম্পদ। সরকারের নির্দেশ না দেওয়া পর্যন্ত এখান থেকে কোনো নথি বের হবে না বা ঢুকবে না।

আবদুস সাত্তার পালোয়ান বলেন, ধানমন্ডিতে তদন্ত সংস্থার অফিসের নথিও সংরক্ষণ করতে হবে। কোনো কর্মকর্তা যেন নিয়ে না যান, এটা সরকারের কাছে আমাদের দাবি।

এমএইচ