tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ৩১ অগাস্ট ২০২৩, ১৫:৩৮ পিএম

‘ছোট তামিমে’র অভিষেক


3

তামিম ইকবাল না থাকার কারণে এশিয়া কাপেই আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়ে যাবে তানজিদ হাসান তামিমের- এটা ছিল প্রায় অনুমিত বিষয়। শেষ পর্যন্ত সেটাই হলো। তামিম ইকবালের পরিবর্তে ‘ছোট তামিম’ই খেলবেন আজ শ্রীলঙ্কার বিপক্ষে।


লিটন দাস না থাকার কারণে তানজিদ তামিমের সঙ্গে নাঈম শেখ যে ইনিংস ওপেন করবেন, সেটাও ছিল অনেকটা অনুমিত। এনামুল হক বিজয়কে তড়িগড়ি করে উড়িয়ে নেয়া হলেও তাকে যে আজকের ম্যাচে খেলানো হবে না সেটাও ছিল অনেকটাই জানা।

তবে, চিন্তা ছিল- বোলিং সমন্বয়টা কেমন করে টিম বাংলাদেশ। আপাতত খুব বেশি কোনো পরীক্ষা-নীরিক্ষার মধ্যে যাচ্ছে না সাকিব আল হাসানের দল। তিন পেসারের সঙ্গে তিন স্পিনারই খেলানো হচ্ছে এই ম্যাচে।

স্পেশালিস্ট স্পিনার হিসেবে নেয়া হয়েছে শেখ মাহদি হাসানকে। এছাড়া দুই অলরাউন্ড স্পিনার রয়েছেন দলে। সাকিব আল হাসান নিজে এবং মেহেদী হাসান মিরাজ। পেসার হিসেবে দলের সঙ্গে রয়েছেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং শরিফুল ইসলাম। ভাবনা ছিল হাসান মাহমুদ খেলেন নাকি শরিফুল। আপাতত শরিফুলকেই দলে নেয়া হলো।

বাংলাদেশ একাদশ

মোহাম্মদ নাইম (নাইম শেখ), তানজিদ হাসান তামিম, নাজমুল হোসেন শান্ত, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মেহেদী হাসান মিরাজ, শেখ মাহদি হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মোস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ

পাথুম নিশাঙ্কা, দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), সাদিরা সামারাবিক্রমা, চারিথ আশালঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, দাসুন শানাকা (অধিনায়ক), দুনিথ ওয়েলালাগে, মহেশ থিকসানা, কাসুন রাজিথা এবং মাথিসা পাথিরানা।

এবি