tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৪ অক্টোবর ২০২৩, ২০:০৫ পিএম

ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষে বহু মানুষ নিহতের ঘটনায় ছাত্রশিবিরের শোক


ছাত্রশিবির

ভৈরবে দুই ট্রেনের সংঘর্ষে বহু মানুষের নিহতের ঘটনায় গভীর শোক প্রকাশ করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।


মঙ্গলবার ২৪ (অক্টোবর) এক যৌথ শোকবার্তায় ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি রাজিবুর রহমান ও সেক্রেটারি জেনারেল মঞ্জুরুল ইসলাম বলেন, গতকাল বিকেল আন্তঃনগর এগারসিন্দুর এক্সপ্রেস ট্রেন ও একটি মালবাহী ট্রেনের মধ্যে এ সংঘর্ষ হয়। এ সময় যাত্রীবাহী ট্রেনের দুটি বগি দুমড়ে-মুচড়ে উল্টে যায়। দুর্ঘটনায় আহত ও প্রত্যক্ষদর্শীদের ভাষ্য অনুযায়ী সেখানে অনেক মানুষের মৃত্যু হয়েছে। আহত হয়েছে অসংখ্য যাত্রী। কিন্তু হতাহতের প্রকৃত সংখ্যা সরকার প্রকাশ করছে না বলে অভিযোগ করেছেন আহত ও প্রত্যক্ষদর্শীরা। মর্মান্তিক এ দুর্ঘটনা নিয়ে লুকোচুরি কোনোভাবেই মেনে নেয়া যায় না। আমরা অবিলম্বে নিহত ও আহতদের প্রকৃত সংখ্যা প্রকাশের জন্য সরকারের প্রতি দাবি জানাচ্ছি।

বাংলাদেশ রেলওয়ের ভারপ্রাপ্ত মহাব্যবস্থাপক (পূর্ব) নাজমুল ইসলাম গণমাধ্যমকে বলেছেন, মালবাহী ট্রেনটি ‘সিগন্যাল না মানায়' এ সংঘর্ষ হয়েছে। অদক্ষ লোক দ্বারা ট্রেন চালানো হচ্ছে বলে অভিযোগ করেছেন যাত্রীরা। এই মর্মান্তিক দুর্ঘটনায় গোটা জাতি শোকাহত। এর আগেও এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে। কিন্তু দুর্ঘটনা রোধে সরকার তেমন কোনো কার্যকর পদক্ষেপ গ্রহণ করেনি। দেশে যোগাযোগ ব্যবস্থায় একের পর এক নৈরাজ্য ও ভয়াবহ দুর্ঘটনা ঘটলেও সরকার জননিরাপত্তার বিষয়টিতে বরাবরই উদাসীনতার পরিচয় দিয়ে যাচ্ছে। ফলে জাতিকে বার বার এমন মর্মস্পর্শী দুর্ঘটনা দেখতে হচ্ছে।

দুর্ঘটনায় নিহতদের শোকাহত পরিবারের সদস্যদেরকে সান্ত্বনা দেয়ার ভাষা আমাদের জানা নেই। আমরা এ ধরনের দুর্ঘটনা রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণ ও নিহতদের পরিবার-পরিজনদের উপযুক্ত ক্ষতিপূরণ প্রদান করার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। একই সাথে দুর্ঘটনার সাথে জড়িত প্রত্যেককে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। আশা করি রেল কর্তৃপক্ষ রেল চলাচলের ক্ষেত্রে আরো সতর্ক পদক্ষেপ গ্রহণ করবেন।

দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন আমরা তাদের রূহের মাগফিরাত কামনা করছি এবং তাদের শোকসন্তপ্ত পরিবার-পরিজনদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

প্রেস বিজ্ঞপ্তি