tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৩ মার্চ ২০২৪, ১৭:০০ পিএম

ডিমেনসিয়া নয়, ওবায়দুল কাদেরের অ্যামনেসিয়া : রিজভী


rijvi

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এক মন্তব্যের জবাবে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ওবায়দুল কাদের সাহেব ডিমেনসিয়া নয়, তিনি অ্যামনেসিয়া (স্মৃতিভ্রংশ) রোগে ভুগছেন।


এর আগে, ‘বিএনপি নেতারা তাদের বিদেশি প্রভুদের দ্বারে দ্বারে ঘুরছে’ এমন মন্তব্য করেছিলেন সেতুমন্ত্রী।

রোববার (৩ মার্চ) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

সরকারের কপালে চিন্তার ভাঁজ পড়েছে এমন মন্তব্য করে রিজভী বলেন, তলে তলে বিপদ আঁচ করে সরকারের মন্ত্রীরা অসত্য প্রোপাগান্ডা চালাচ্ছে। ডামি সরকারের অনর্গল মিথ্যা বক্তব্য জনগণ বর্জন করেছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপির সিনিয়র এ নেতা আরও বলেন, একদিকে লোডশেডিং, অন্যদিকে বিদ্যুতের দাম বাড়ানো হচ্ছে। এতে মধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের দিশেহারা অবস্থা। এ সময় সরকার দেশের সার্বভৌমত্ম বিকিয়ে দেয়ার চক্রান্ত করছে বলেও মন্তব্য করেন তিনি

প্রশ্ন করেন, বিদ্যুতের নিচের দিকে ৫ শতাংশ বৃদ্ধি আর ওপরের দিকে ৮ শতাংশ বৃদ্ধি কি চরম বৃদ্ধি নয়? অবৈধ শাসকগোষ্ঠীর এতে কিছু যায়-আসে না। বিদ্যুতের দাম বাড়ায় মধ্যম আয় ও নিম্নআয়ের মানুষেরা আজ দিশাহারা।

এছাড়া, সত্য ভাষণ ও সত্য লেখনীর জন্য অনেক সাংবাদিক দেশছাড়া বলেও মন্তব্য করেন তিনি। বলেন, অনেক সাংবাদিক অত্যাচারিত ও গুমের শিকার হয়েছেন। বন্ধ করে দেয়া হয়েছে দৈনিক আমার দেশ, দিগন্ত টিভি, ইসলামিক টিভি, দৈনিক দিনকালসহ অসংখ্য অনলাইন পত্রিকা ও নিউজ পোর্টাল। মত প্রকাশের স্বাধীনতার জন্য বাংলাদেশ এক পীড়িত দেশ বলেও মন্তব্য করেন তিনি।

এসএম