tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ৩১ জানুয়ারী ২০২৪, ১৬:৫৮ পিএম

বিদ্যমান সম্পর্ককে উচ্চতর পর্যায়ে নিতে সম্মত বাংলাদেশ-সৌদি আরব


6300791

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করেন সৌদি আরবের শূরা কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আবদুল্লাহ বিন মোহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ


বাংলাদেশ ও সৌদি আরব বিদ্যমান চমৎকার দ্বিপক্ষীয় সম্পর্ককে উচ্চতর পর্যায়ে নিয়ে যেতে সম্মত হয়েছে।

সৌদি আরবের শূরা কাউন্সিলের প্রেসিডেন্ট ড. আবদুল্লাহ বিন মোহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা উল্লেখ করেন-শেখ হাসিনা বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের মধ্যে একটি সমৃদ্ধ ও দীর্ঘস্থায়ী ঐতিহাসিক সম্পর্ক রয়েছে, যার মূলে রয়েছে ধর্মীয়, সাংস্কৃতিক ও অর্থনৈতিক বন্ধন।

তিনি বলেন, বাংলাদেশী মুসলমানদের কাছে ইসলামের জন্মস্থান এবং মক্কা ও মদিনা দুটি পবিত্রতম স্থান হওয়ায় সৌদি আরব তাদের হৃদয়ে বিশেষ স্থান দখল করে আছে।

প্রধানমন্ত্রী দুই পবিত্র মসজিদের হেফাজতকারী বাদশাহ সালমান বিন আবদুল আজিজ এবং প্রধানমন্ত্রী ও ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের দূরদর্শী নেতৃত্বে বৈশ্বিক ফ্রন্টে সৌদি আরবের সাম্প্রতিক উন্নয়ন কর্মকাণ্ড, সংস্কার ও উদীয়মান ভূমিকায় সন্তোষ প্রকাশ করেন।

শেখ ড. আবদুল্লাহ বিন মোহাম্মদ প্রধানমন্ত্রীকে পুনঃনির্বাচিত হওয়ায় অভিনন্দন জানান।

তিনি বলেন, সৌদি আরব সব সময় বাংলাদেশের পাশে রয়েছে এবং ঐতিহাসিক দীর্ঘস্থায়ী সম্পর্ক রয়েছে।

তিনি বাংলাদেশের অভূতপূর্ব উন্নয়নের জন্য প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন।

সৌদি আরবের শুরা কাউন্সিলের প্রেসিডেন্টকে উদ্ধৃত করে শাখাওয়াত মুন বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্ব দৃষ্টান্তস্থানীয় ও অনুকরণীয়।’

তিনি ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান আল সৌদের শুভেচ্ছাবার্তাও প্রধানমন্ত্রীকে পৌঁছে দেন।

শুভেচ্ছাকে স্বাগত জানিয়ে শেখ হাসিনাও ক্রাউন প্রিন্সকে শুভেচ্ছা জানান।

এ সময় প্রধানমন্ত্রীর উপদেষ্টা সালমান ফজলুর রহমান, অ্যাম্বাসেডর-অ্যাট-লার্জ মোহাম্মদ জিয়াউদ্দিন এবং মুখ্য সচিব মো: তোফাজ্জল হোসেন মিয়া উপস্থিত ছিলেন।

এমএইচ