tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ০২ এপ্রিল ২০২৩, ২০:৪৮ পিএম

চাহালের ঘূর্ণিতে দিশেহারা হায়দরাবাদ


৩

নতুন বলে ইনিংসের শুরুতে বরাবরই দুর্দান্ত ট্রেন্ট বোল্ড। ক্যারিয়ারের গোধূলি লগ্নে এসেও তার ধার কমেনি এতটুকুও। বরং অভিজ্ঞতার ঝুলিটা আরও ভারী করেছেন। আর সেখান থেকেই যেন আজ পুরোটা নিংড়ে দিলেন। এক প্রান্তে বোল্টের আগুন ঝড়লেও অপর প্রান্তে ব্যাটারদের ধাঁধায় ফেলেছেন যুবেন্দ্র চাহাল। এই স্পিনারের ঘূর্ণি জালে আটকে রীতিমতো অসহায় আত্মসর্ম্পণ করেছে সানরাইজার্স হায়দরাবাদ।


শুরুতে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করে রাজস্থান রয়্যালস। যেখানে হাঁফ সেঞ্চুরি পেয়েছেন জস বাটলার এবং স্যাঞ্জু স্যামসন। জবাবে বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৩১ রানের বেশি করতে পারেনি হায়দরাবাদ।

২০৩ রানের বিশাল লক্ষ্য তাড়া করা সহজ ছিল না। তাকে আরও কঠিন করে দিলেন বোল্ট। রাজস্থানের এই বাঁহাতি পেসার নিজের প্রথম ওভারেই জোড়া উইকেট তুলে নেন। সেখান থেকে আর ম্যাচে ফিরতে পারেনি হায়দরাবাদ।

একমাত্র মায়াঙ্ক আগরওয়াল ছাড়া কেউ দাঁড়াতেই পারেননি। পেসারদের পরে যুবেন্দ্র চাহাল ও রবিচন্দ্রন অশ্বিনের স্পিন আক্রমণের সামনে সমস্যায় পড়েন হায়দরাবাদের ব্যাটাররা। ফলে নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে। শেষ পর্যন্ত ১৩১ রানে শেষ হয় তাদের ইনিংস। রাজস্থানের হয়ে ৪ উইকেট নেন চাহাল।

এর আগে টস হেরে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই দুর্দান্ত ছিলেন জস বাটলার। গত আসরের ধারবাহিকতাই যেন এই আসরে টেনে এসেছেন এই ইংলিশ ওপেনার। তার দুর্দান্ত ব্যাটিংয়ে পাওয়ার প্লেতেই বড় রানের ভীত গড়ে দল। সাজঘরে ফেরার আগে তার ব্যাট থেকে এসেছে ২২ ৫৪ রান।

হাঁফ সেঞ্চুরি পেয়েছেন আরেক ওপেনার ইয়াশভি জয়সাওয়ালও। এই তরুণ এদিন ৯ চারে ৩৭ বলে করেছেন ৫৪ রান। পাশপাশি অধিনায়ক স্যামসনের ৫৫ রানে ভর করে ৫ উইকেট হারিয়ে ২০৩ রান সংগ্রহ করে রাজস্থান।

এমআই