tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
খেলা প্রকাশনার সময়: ১২ মার্চ ২০২৩, ১৭:৩১ পিএম

বিশ্বচাম্পিয়নদের ১১৭ রানে আটকে দিলো বাংলাদেশ


5

বিশ্বচাম্পিয়নদের এবার ১১৭ রানে অলআউট করলো বাংলাদেশ। মিরাজের ঘূর্ণি জাদুতে পাওয়ার প্লেতে বড় সংগ্রহের আভাস দিলেও শেষ পর্যন্ত বড় সংগ্রহ গড়তে পারেনি ইংল্যান্ড । ১২ রান দিয়ে মিরাজের শিকার ৪ উইকেট।


রোববার (১২ মার্চ) মিরপুর শেরে-ই বাংলা স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সাকিব। ব্যাট করতে নেমে নির্ধারিত বিশ ওভার শেষে ইংল্যান্ড সংগ্রহ করে ১০ উইকেট হারিয়ে ১১৭ রান।

ব্যাটিংয়ে নেমে শুরুটা ভালো পায় ইংল্যান্ড। পাওয়ার প্লেতে মাত্র ১ উইকেটে হারিয়ে স্কোরবোর্ডে যোগ করে ৫০ রান। এরপরই যেন পতনের শুরু। সাকিব-হাসান-মিরাজ টানা তিন ওভারে ৭ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচের নাটাই নিজেদের হাতে নিয়ে নেয়।

এরপর ডাকেট-কারন জুটি প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু দুজনের ৩২ বলে ৩৪ রানের জুটি ভেঙে দেন মিরাজ। সর্বোচ্চ ২৮ রান করেন ডাকেট। এ ছাড়া ফিল সল্ট ২৫, মঈন আলী ১৫ ও কারান ১২ রান করেন। ইংলিশ ব্যাটারদের আর কেউ দুই অঙ্কের মুখ দেখেননি।

ইনিংসের শেষ ওভারের প্রথম বলে ডাকেটকে ফেরান মোস্তাফিজ। এই ওভারে আরও দুটি রানআউট করে অলআউট করে দেয় বাংলাদেশ।

মিরাজ ক্যারিয়ার সেরা বোলিং করেন এই ম্যাচে। ১২ রান দিয়ে নেন ৪ উইকেট। এর আগে ১৭ রানে ৩ উইকেট ছিল ক্যারিয়ার সেরা বোলিং। এ ছাড়া বাংলাদেশের হয়ে ১টি করে উইকেট নেন মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, সাকিব আল হাসান ও হাসান মাহমুদ।

এন