tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ ফেব্রুয়ারি ২০২২, ১০:১৬ এএম

কুমিল্লায় নৌকার প্রার্থীর মৃত্যু, নির্বাচন স্থগিত


Nurul Islam Mukul.jpg

কুমিল্লার দেবিদ্বার উপজেলায় ৭ম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রায় ১১ ঘণ্টার আগে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নূরুজ্জামান মুকুলের মৃত্যুতে উপজেলার ভানী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।


কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধি: ৭ম ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রায় ১১ ঘণ্টার আগে কুমিল্লার দেবিদ্বার উপজেলায় আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী নূরুজ্জামান মুকুলের মৃত্যুতে উপজেলার ভানী ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত করা হয়েছে।

গতকাল রোববার (৬ ফেব্রুয়ারি) রাতে কুমিল্লার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা দুলাল তালুকদার এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন কুমিল্লা শহরের একটি হাসপাতালে রাত ৯টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি।

তবে তার মৃত্যু নিয়ে পরস্পর বিরোধী বক্তব্য পাওয়া গিয়েছে।

নিহত চেয়ারম্যান প্রার্থী ভানী ইউনিয়নের নোয়াগাও গ্রামের মৃত সুরুজ মিয়ার ছেলে মো. নুরুজ্জামান মুকুল। তিনি একই ইউনিয়ন আ.লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান।

মুকুলের ভাই কামরুল ইসলাম জানান, রোববার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নোয়াগাঁও প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিন (মোটরবাইক) ও তার লোকজন একত্রিত হয়।

এ সময় হাজী জালালের ভাগিনা চান্দিনা উপজেলার ছাত্রদলের সভাপতি কাইয়ুমকে দেখে বহিরাগত হিসেবে মুকুল প্রতিবাদ জানায়।

এতে উভয়ের মধ্যে কথা কাটাকাটির এক পর্যায়ে কাইয়ুম মুকুলের বুকে লাথি মারলে সঙ্গে সঙ্গে তিনি মাটিতে লুটিয়ে পড়েন। পরে তাকে উদ্ধার করে কুমিল্লার একটি বেসরকারি হাসপাতালে আনার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী হাজী জালাল উদ্দিন বিষয়টি অস্বীকার করে বলেন, উভয় পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়েছে। তবে লাথি মারার বিষয়টি সত্য নয়। সে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। পুলিশ তার ভাগিনা কাইয়ুমকে গ্রেফতার করে থানায় নিয়ে গেছে।

জেলা নির্বাচন অফিসার মঞ্জুরুল আলম জানান, শুধু চেয়ারম্যান পদে নির্বাচন স্থগিত থাকবে। সদস্য পদে নির্বাচন চলবে।

আরও পড়ুন:

১৩৮ ইউপিতে ভোট শুরু

দেবিদ্বার থানার ওসি আরিফুর রহমান জানান, কিভাবে মৃত্যু হয়েছে বিষয়টি এখনও আমরা নিশ্চিত হতে পারিনি। এ বিষয়ে চিকিৎসক এবং নির্বাচন কমিশনের সঙ্গে আলাপ করা হচ্ছে। ঘটনাস্থল থেকে কাইয়ুম নামে একজনকে আটক করা হয়েছে।

এইচএন