tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
শিক্ষা প্রকাশনার সময়: ১৮ সেপ্টেম্বর ২০২৩, ১১:২৩ এএম

ভর্তি ও লেনদেনে ‘প্রতারণা’ ঠেকাতে শিক্ষার্থীদের সতর্ক করল ঢাবি


du-dc-20230918111822 (1)

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্পে পরিচালিত কলেজগুলোতে ভর্তির সময় লেনদেন বা ভর্তি তদবিরের বিষয়ে শিক্ষার্থীদের সতর্ক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এসব কার্যক্রমকে ‘প্রতারণামূলক’ উল্লেখ করে দেওয়া হয়েছে নোটিশ।


সোমবার (১৮ সেপ্টেম্বর) সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত ও উপাদানকল্পে পরিচালিত কলেজ সমূহের জন্য নির্ধারিত ওয়েবসাইটে (https://collegeadmission.eis.du.ac.bd) এই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তির কার্যক্রমে ব্যবহারের জন্য অফিস বা তার কোনও কর্মকর্তা-কর্মচারী সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করেন না। একইসঙ্গে নির্ধারিত ওয়েবসাইট ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংক একাউন্ট ছাড়া অন্য কোনও উপায়ে ভর্তির টাকা জমা নেওয়া হয় না।

এতে আরও বলা হয়, ভর্তি করিয়ে দিতে সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনও ব্যক্তির যে কোনও ধরনের প্রচারণা বা লেনদেনের তথ্য নিশ্চিতভাবে একটি ‘প্রতারণামূলক’ কার্যক্রম। এ বিষয়ে সকল শিক্ষার্থীকে সতর্ক থাকার জন্য নির্দেশনা দেওয়া হলো।

এছাড়াও শিক্ষার্থীদের কেউ এ ধরনের প্রস্তাবনা পেয়ে থাকলে সশরীরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে হাজির হয়ে অথবা [email protected] ইমেইলে যোগাযোগ করে তার সমস্যা সরাসরি জানাতে পারবেন বলেও জানানো হয়।

এনএইচ