tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ১৩ জুন ২০২৪, ১৪:৩০ পিএম

কান্নার জন্য প্রস্তুত হও ইসরাইল, হুঁশিয়ারি হিজবুল্লাহর


image-816405-1718265973

দক্ষিণ লেবাননে ইহুদিবাদী ইসরাইলের হামলায় হিজবুল্লাহর একজন সিনিয়র কমান্ডার শহিদ হওয়ার পর প্রতিশোধ নিতে ইসরাইলবিরোধী হামলার ‘পরিমাণ ও গুণগত মান’ ব্যাপকভাবে শক্তিশালী করার হুমকি দিয়েছে হিজবুল্লাহ।


বুধবার হিজবুল্লাহর নির্বাহী পরিষদের চেয়ারম্যান শেখ হাশেম সাফিউদ্দিন এই হুঁশিয়ারি দিয়েছেন। খবর আরব নিউজের।

হিজবুল্লাহর সশস্ত্র গোষ্ঠীটির এই নেতা বলেন, ইসরাইল যেন কান্নার প্রস্ততি নেয়। তাদের সেনাবাহিনীকে শিগগিরই ভয়ঙ্করভাবে জবাব দেওয়া হবে।

শেখ হাশেম সাফিউদ্দিন হুঁশিয়ারি দিয়ে বলেন, এই পবিত্র রক্তপাতের পর আমাদের সুনির্দিষ্ট এবং অনিবার্য প্রতিক্রিয়া হবে এই যে, আমরা আমাদের অভিযানের তীব্রতা, শক্তি এবং বৈচিত্র্য বৃদ্ধি করব। কারা নিহত আবু তালিবের ভাই ও সন্তান ইহুদিবাদী শত্রু তার প্রমাণ দেখতে পাবে।

ইহুদিবাদী ইসরাইল প্রতিরোধ কমান্ডারদের হত্যা করে হিজবুল্লাহকে দুর্বল করতে পারবে না বলে প্রত্যয় জানান সংগঠনটির এই সিনিয়র নেতা। উল্টো ইসরাইল যেন এখন থেকে আরও কঠিন জবাবের অপেক্ষায় থাকে বলে তিনি মন্তব্য করেন।

হিজবুল্লাহর নির্বাহী পরিষদের চেয়ারম্যান বলেন, ইহুদিবাদী শত্রু এখনো নির্বোধই রয়ে গেছে এবং সে অতীত থেকে শিক্ষা নেয়নি। সে এখনো ভাবছে, নেতাদের হত্যা করলে প্রতিরোধ দুর্বল হয়ে পড়বে। কিন্তু অভিজ্ঞতা বারবার একথা প্রমাণ করেছে যে, কোনো নেতা শহিদ হলে প্রতিরোধ আরও তীব্র ও ক্ষুরধার হয়।

তিনি বলেন, উত্তর ইসরাইলে তাদের ওপর যা ঘটেছে তার জন্য শত্রু যদি চিৎকার করে ও হাহাকার করে, তাহলে তাদেরকে কাঁদতে ও বিলাপ করার জন্য নিজেদের প্রস্তুত করতে দিন। এদিকে হিজবুল্লাহর শীর্ষস্থানীয় কমান্ডারের শাহাদাতের ঘটনায় আলাদা আলাদা বিৃবতিতে হিজবুল্লাহ নেতাদের সমবেদনা জানিয়েছে ফিলিস্তিনের হামাস এবং ইসলামি জিহাদ আন্দোলন।

এনএইচ