tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ২৯ ডিসেম্বর ২০২৩, ১৭:১৩ পিএম

জাতির কাছে ক্ষমা চেয়ে আওয়ামী সরকারকে পদত্যাগ করতে হবে : শামসুর রহমান


Photo Press leaflets to boycott election (JDCS 29 Dec 2023) (1)

বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য শামসুর রহমান বলেছেন, জনগণ ও বিরোধী রাজনৈতিক দলগুলোও এই প্রহসন ও পাতানো নির্বাচন বর্জন করেছে। জনগণ এবার আর ভোট কেন্দ্রে যাবেনা। নির্বাচনের নামে এই তামাশার জন্য জাতির কাছে ক্ষমা চেয়ে আওয়ামী সরকারকে পদত্যাগ করতে হবে।


এই অবৈধ সরকার ৭ জানুয়ারি যে নির্বাচনী খেলা ও প্রহসনের নাটক তৈরি করেছে, সচেতন নাগরিক হিসেবে সেই নির্বাচন বর্জন ও ভোট দান থেকে বিরত থেকে সরকারের ভোটাধিকার হরণের ষড়যন্ত্রের বিরুদ্ধে অবস্থান গ্রহণ করার জন্য আমরা ঢাকাবাসীকে আহ্বান জানাচ্ছি। মূলত এই ফ্যাসিস্ট সরকার ক্ষমতাকে কুক্ষিগত রাখতে যেনতেন ভাবে একটি নির্বাচন করতে চায়। আমরা সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে বলতে চাই, অবিলম্বে এ ধরনের নির্বাচনী তামাশা বন্ধ করুন, একতরফা প্রহসনের নির্বাচন এদেশের মানুষ আর মেনে নেবে না, এই পাতানো নির্বাচনকে জনগণ প্রতিহত করবে, ইনশাআল্লাহ।

শুক্রবার ( ২৯ডিসেম্বর ) বাংলাদেশ জামায়াতে ইসলামী প্রহসন নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে ,সবুজবাগ থানার বিভিন্ন স্থানে গণসংযোগ ও লিফলেট বিতরণকালে তিনি এ কথা বলেন।

শামসুর রহমান বলেন, আমরা বাংলাদেশ জামায়াতে ইসলামীর পক্ষ থেকে ঢাকা মহানগরীসহ দেশবাসীকে আগামী ৭ জানুয়ারি প্রহসনের নির্বাচনকে প্রতিহত করার আহ্বান জানাচ্ছি। সেইসাথে এই স্বৈরাচার সরকারের পতন নিশ্চিত ও নির্দলীয় কেয়ারটেকার সরকার প্রতিষ্ঠার চলমান গণআন্দোলনে ঝাঁপিয়ে পড়ার জন্য সকলের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

যাত্রাবাড়ী এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ : কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের গণআন্দোলনের অংশ হিসেবে প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট প্রদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন কেন্দ্রীয় মজলিশে শুরার সদস্য,বাংলাদেশ ইসলামি ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ড. মোবারক হোসেন। যাত্রাবাড়ী থানা জামায়াতের উদ্যোগে আয়োজিত এই লিফলেট বিতরণে আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আহমাদ রাসেল সহ স্থানীয় নেতৃবৃন্দ।

খিলগাঁও এ গণসংযোগ ও লিফলেট বিতরণ : কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ ২৮ ডিসেম্বর বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের খিলগাঁও থানার বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালামের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আব্দুর রহমান সাজু, আসিফ আদনান, আবু উমায়ের, আবু মুয়াজ, জামায়াত নেতা এডভোকেট ফারুক হোসেন, মোহাম্মদ সাইফুল্লাহ, হেলাল উদ্দিন, আমিনুর রহমান সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

ডেমরায় গণসংযোগ ও লিফলেট বিতরণ : ফ্যাসিস্ট সরকারের পদত্যাগ, কেয়ারটেকার সরকার ব্যবস্থা পুনর্বহাল, প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামী ডেমরার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্পটে কেন্দ্র ঘোষিত গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য এবং ডেমরা পুর্ব থানা সেক্রেটারি আবু মুসাইবের নেতৃত্বে গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা মজলিসে শূরা সদস্য মঈনুদ্দিন আহমদ, কামারুজ্জামান, আইয়ুব আলি, আ. মোমেন সহ বিভিন্ন নেতৃবৃন্দ।

মতিঝিলে গণসংযোগ ও লিফলেট বিতরণ : প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে জামায়াতে ইসলামী মতিঝিল পূর্ব থানার গোপীবাগ ও কমলাপুর এলাকায় কেন্দ্র ঘোষিত গণসংযোগ এবং লিফলেট বিতরণ কর্মসূচি পালন করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য নুর উদ্দিনের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন খলিলুর রহমান সহ অন্যান্য নেতৃবৃন্দ।

কোনাপাড়ায় গণসংযোগ ও লিফলেট বিতরণ : ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শূরা সদস্য আবু ছাঈম এর নেতৃত্বে কোনাপাড়ায় গণসংযোগ ও লিফলেট বিতরণ কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য ঈমাম হোসেন মিরাজ, মাওলানা ওমর ফারুক, খন্দকার সামদানী, ইমামুল হক, ফেরদৌস হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

মুগদায় গণসংযোগ ও লিফলেট বিতরণ : বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্র ঘোষিত কর্মসূচির আলোকে প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট দান হতে বিরত থাকার আহ্বান জানিয়ে রাজধানীর মুগদা থানার বিভিন্ন স্পটে গণসংযোগ ও লিফলেট বিতরণ করা হয়। ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শূরা সদস্য মোহাম্মদ ইসাহাকের নেতৃত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, জামায়াত নেতা মনির আহমেদ, কেফায়েত উল্লাহ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এছাড়াও আজ কেন্দ্র ঘোষিত কর্মসূচি’র অংশ হিসেবে একই দাবিতে কামরাঙ্গিরচর, পল্টন, মতিঝিল, খিলগাঁও, যাত্রাবাড়ি, চকবাজার, সবুজবাগ, রমনা, ধানমন্ডি, কোতোয়ালি, মুগদা, নিউমার্কেট, কলাবাগান, হাজারীবাগ, কদমতলী, শ্যামপুর, সূত্রাপুর, গেন্ডারিয়া, ডেমরা, শাহজাহানপুরসহ রাজধানীর ৬৮টি সাংগঠনিক থানায় গণসংযোগ ও কয়েক লাখ কপি লিফলেট বিতরণ করা হয়েছে। ঘোষিত কর্মসূচির তৃতীয় দিনে ভোটাধিকার ও গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য প্রহসনের নির্বাচন বর্জন ও ভোট প্রদান থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে ঢাকা মহানগরী দক্ষিণের বিভিন্ন থানায় গণসংযোগ ও লিফলেট বিতরণ করে জামায়াতে নেতাকর্মীরা।

এসময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য আব্দুস সালাম, ঢাকা মহানগরী দক্ষিণের মজলিসে শুরা সদস্য আবু নাবিল, মাওলানা আবু মাহি, জামায়াত নেতা ফায়জুর রহমান, মোহাম্মদ মাসুদ, মনিরুজ্জামান, ফায়জুর রহমান, ছাত্রনেতা হাসিব আহমেদ সহ বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

প্রেস বিজ্ঞপ্তি