tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
জাতীয় প্রকাশনার সময়: ১৭ জুলাই ২০২৩, ১৬:৩০ পিএম

ভোটার উপস্থিতি কম, কোনো ঝামেলা হয়নি: ডিএমপি কমিশনার


৭

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, ভোটার উপস্থিতি কম, কোথাও কোনো ঝামেলা হয়নি। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।


সোমবার (১৭ জুলাই) দুপুর সোয়া ২টায় বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেওয়া শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

দুপুর ২টা ২০ মিনিটে ভোট দিতে স্ত্রীসহ বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে প্রবেশ করেন ডিএমপি কমিশনার। ৫ মিনিটে ভোট দেওয়া শেষ করেন তারা।

পরে সাংবাদিকদের কমিশনার বলেন, আমার স্ত্রী ও আমি, আমরা দুজন এই কেন্দ্রের ভোটার। ভোট দেওয়াকে পবিত্র দায়িত্ব মনে করে আমরা ভোট দিতে এসেছি। আমরা ভোট দিয়েছি।

তিনি বলেন, ঢাকা-১৭ আসনে ভোটের পরিস্থিতি ও সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ভোটের পরিবেশ সুষ্ঠু আছে। যদিও ভোটার উপস্থিতি কম। সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি আমাদের দেখার দায়িত্ব, এ ব্যাপারে আমরা খেয়াল রাখছি। এখন পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটের সুষ্ঠু পরিবেশ বজায় আছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো।

প্রার্থীদের এজেন্ট বের করে দেওয়ার অভিযোগের বিষয়ে এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, এজেন্ট বের করে দেওয়ার কোনো ধরনের ঘটনা আমাদের কানে আসেনি। আমি নিজেও দেখেছি কেন্দ্রটিতে বেশ কয়েকজন এজেন্ট রয়েছে।

তিনি বলেন, কেউ এজেন্ট দিতে পারেননি বা দেননি, এটি আলাদা কথা। আমাদের কাছে কোনো অভিযোগ আসেনি। রিটার্নিং কর্মকর্তার কাছেও কোনো অভিযোগ আসেনি। কোনো অভিযোগ আসলে আমাদের জানালে আমরা খতিয়ে দেখবো।

ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে ১২৪টি কেন্দ্রের ৬০৫টি কক্ষে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলছে। বনানী বিদ্যানিকেতন স্কুল অ্যান্ড কলেজে সাতটি কেন্দ্রের ভোটগ্রহণ চলছে। ১৭ হাজারের বেশি ভোটার রয়েছেন কলেজটির এই সাত কেন্দ্রে।

এমআই