tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২০ মে ২০২৪, ১০:৪০ এএম

রাইসিকে বহনকারী বিধ্বস্ত হেলিকপ্টারের ছবি-ভিডিও প্রকাশ


helicupter_20240520_104102560

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এবং পররাষ্ট্রমন্ত্রীকে নিয়ে বিধ্বস্ত হেলিকপ্টারের ধ্বংসাবশেষের ছবি ও ভিডিও প্রকাশ্যে এসেছে। ইরানের সরকারি টেলিভিশন চ্যানেল প্রেস টিভি এই ছবি ও ভিডিও প্রকাশ করেছে।


প্রেস টিভি জানিয়েছে, দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে ইব্রাহিম রাইসি ও তার সঙ্গীদের নিয়ে বিধ্বস্ত হেলিকপ্টারটির ধ্বংসাবশেষ খুঁজে পেয়েছে উদ্ধারকারী দল। ইরানি রেড ক্রিসেন্ট সোসাইটির প্রধান পীর-হোসেন কৌলিভান্দ এই তথ্য দেন।

তিনি বলেন, হেলিকপ্টার বিধ্বস্তের ঘটনায় কারও বেঁচে থাকার চিহ্ন নেই। তবে অনুসন্ধান ও উদ্ধার অভিযান শেষ হওয়ার বিষয়ে এখন পর্যন্ত কোনো আনুষ্ঠানিকভাবে কিছুই নিশ্চিত করা হয়নি।

গতকাল রোববার ইরানের পূর্ব আজারবাইজান প্রদেশের জোলফা এলাকার কাছে রাইসি ও তার সঙ্গীদের বহনকারী হেলিকপ্টারটি দুর্ঘটনার কবলে পড়ে।

হেলিকপ্টারটিতে ইরানের প্রেসিডেন্ট ছাড়াও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান, পূর্ব আজারবাইজানের গভর্নর মালেক রহমাতিসহ আরও বেশ কয়েকজন ছিলেন।

খবর পেয়ে উদ্ধারকারী দল সেখানে গেলেও ভারী বৃষ্টি ও ঘন কুয়াশার কারণে দুর্ঘটনাস্থলে পৌঁছতে সময় লাগে তাদের। অবশেষে আজ দুর্ঘটনাস্থলে পৌঁছায় উদ্ধারকারী দল। সেখানে গিয়ে কারও প্রাণের অস্তিত্ব পায়নি তারা।

এনএইচ