tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
আন্তর্জাতিক প্রকাশনার সময়: ২০ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৫৭ পিএম

ইমরান খানের আহ্বান : সমাবেশ সবাই বেরিয়ে আসুন


imran-20240920172602

লাহোরে সমাবেশের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ।


শনিবার (২১ সেপ্টেম্বর) এই সমাবেশ অনুষ্ঠিত হবে। বাঁচা মরার পরিস্থিতির কথা উল্লেখ করে সফলতার আশাবাদ ব্যক্ত করেছেন ইমরান খান।

এদিকে সরকারের দিক থেকে বাধা আসতে পারে এমন আশঙ্কা সামনে রেখেই পাঞ্জাবের রাজধানীতে জনসমাগম ঘটাতে অঙ্গীকারবদ্ধ সাবেক এই ক্ষমতাসীন দলটি।

রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে বৃহস্পতিবার সাংবাদিকের ইমরান খান বলেছেন, যে কোনো পরিস্থিতিতে জাতি সামাবেশে যোগ দিতে বেরিয়ে আসবে।

তিনি বলেন, আমি গত ১৫ মাসের বেশি সময় ধরে কারাগারে আছি, আরও থাকতে প্রস্তুত আছি। তাই কারাগারের জন্য মানুষের ভয় পাওয়া উচিত নয়। গত ২৮ বছর ধরে দলকে সংবিধান অনুসরণ করতে বলছেন বলেও উল্লেখ করেন এই সাবেক ক্রিকেট তারকা।

ইমরান খান বলেন, সমাবেশ করার অধিকার সংবিধান আমাদের দিয়েছে। তাই সবাইকে ২১ সেপ্টেম্বর লাহোরে আসার আহ্বান জানাচ্ছি। তাছাড়া সুপ্রিম কোর্ট হচ্ছে সর্বশেষ আশ্রয়স্থল। সেটিও যদি ধ্বংস হয়ে যায়, তাহলে পাকিস্তান ব্যানানা রিপাবলিক হবে বলেও মন্তব্য করেন তিনি।

সাবেক এই প্রধানমন্ত্রী আরও বলেন, সংবিধান সংশোধনের প্রস্তাব নিয়ে বিস্তারিত আলোচনা দরকার ছিল। রাতের আঁধারে সংশোধনীর পেছনের উদ্দেশ্য এখন জানা বলেও মন্তব্য করেন তিনি।

এমএইচ