tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ অগাস্ট ২০২৩, ২০:০২ পিএম

দুই নেতাকে গ্রেফতারে জামায়াতের নিন্দা ও প্রতিবাদ


জামায়াত

বাংলাদেশ জামায়াতে ইসলামীর দুই নেতাকে গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে দলটির ভারপ্রাপ্ত সেক্রেটারি জেনারেল মাওলানা এটিএম মা’ছুম।


সোমবার (৭ আগস্ট) তিনি এবিষয়ে এক বিবৃতি প্রদান করেন।

বিবৃতিতে মাওলানা এটিএম মা’ছুম বলেন, পুলিশ গত ৫ জুলাই জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের দারুসসালাম থানার আমীর মাওলানা হাবিবুল্লাহ রুমিকে মিরপুর-১ মাজার রোড থেকে এবং ৬ আগস্ট বিকাল ৫টায় কুমিল্লা দক্ষিণ জেলা শ্রমিক কল্যাণ ফেডারেশনের সভাপতি মো. খাইরুল ইসলামকে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তুলে নিয়ে যায়। তাদের বিরুদ্ধে কোনো ওয়ারেন্ট ছিল না। পুলিশ অন্যায়ভাবে তাদের গ্রেফতার করে মানবাধিকার লঙ্ঘন করেছে। আমি এই অন্যায় গ্রেফতারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

তিনি আরও বলেন, আইন অনুযায়ী গ্রেফতারকৃত ব্যক্তিকে ২৪ ঘন্টার মধ্যে কোর্টে সোপর্দ করতে হয়। কিন্তু আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, মাওলানা রুমিকে গ্রেফতারের দুইদিন পর পুলিশ ৭ আগস্ট কোর্টে হাজির করেছে। এটা আইনের শাসনের পরিপন্থি। সরকার বিরোধীদলের নেতা-কর্মীদের অন্যায়ভাবে গ্রেফতার ও হয়রানি করে আইনের সীমা লঙ্ঘন করছে। জনগণ আজ ঐক্যবদ্ধভাবে জেগে উঠেছে, জুলুম-নির্যাতন করে চলমান আন্দোলন দমন করা যাবে না।

বিবৃতিতে তিনি মাওলানা হাবিবুল্লাহ রুমি ও খাইরুল ইসলামসহ জামায়াতে ইসলামী ও ইসলামী ছাত্রশিবিরের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে অবিলম্বে নিঃশর্তভাবে মুক্তি দেয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

প্রেস বিজ্ঞপ্তি