tnbd-logo tnbd-logo
tnbd-logo tnbd-logo-light
রাজনীতি প্রকাশনার সময়: ০৭ জানুয়ারী ২০২৪, ১৫:০৭ পিএম

বিদেশি গণমাধ্যম বলছে এই সরকার ভুয়া নির্বাচন করছে : মঈন খান


moin-khan-20240107143247

সরকারের এই নির্বাচন যে সাজানো ও গোছানো এবং ভুয়া তা বিদেশি গণমাধ্যম বলে দিয়েছে বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান। তিনি বলেন, আর এই সাজানো নির্বাচনের নাটকের শেষ অংশ আজ সকাল থেকে মঞ্চস্থ হচ্ছে।


রোববার (৭ জানুয়ারি) রাজধানীর গুলশানে নিজ বাসভবনে এসব কথা বলেন তিনি।

দেশে এবং আন্তর্জাতিক বিশ্বের রিপোর্টে প্রকাশ করে দিয়েছে এটি একটি ভুয়া নির্বাচন উল্লেখ করে মঈন খান বলেন, গত ১ বছর ধরে আমরা বলে আসছি, বাংলাদেশের মানুষ এই সরকারকে বর্জন করেছে। সেই কথাটি আজকে ভোট বর্জনের মাধ্যমে জনগণ দেশে-বিদেশে সবার সামনে প্রমাণ করেছে। সরকারের নির্বাচনের নাটক আজকে সারা বিশ্বে উন্মোচিত হয়ে গেছে।

বিএনপির নেতৃত্বাধীন যুগপৎ আন্দোলনকারী ৬২ দল নির্বাচন বর্জন করছে বলেও দাবি করেন মঈন খান।

সাবেক এই মন্ত্রী বলেন, কিছু-কিছু ভোটকেন্দ্রের সামনে কিছু লোককে দাঁড় করিয়ে রাখা হয়েছে। দেখলে বোঝা যায়, তারা ভোটার নয়। আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা মানুষকে ভয়-ভীতি ও লোভ দেখিয়ে দাঁড় করিয়ে রেখেছে। এটা করে সরকার নিজেদেরকে প্রতারিত করতে পারবে, কিন্তু বিশ্বকে করতে পারবে না।

গত ৭৯ দিনে সরকার বিএনপির ২৬ হাজার নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে বলে দাবি করেন মঈন খান। তিনি বলেন, আমাদের যে আন্দোলন সেটা থেকে সরাতে পারেনি। আমরা শান্তিপূর্ণ আন্দোলনে বিশ্বাসী। আমাদের সেই আন্দোলন সফল হয়েছে। কিন্তু আওয়ামী লীগ যে রাস্তায় দাঁড়িয়ে লগি-বৈঠার আন্দোলন করে, মানুষ পুড়িয়ে মারে, সেটাতো বিএনপি করে না।

মানুষ কথা বলতে চায়, ভোটাধিকার প্রয়োগ করতে চায় ও তাদের অধিকার ফিরে পেতে চায়— আর এই তিনটির জন্য বিএনপি আন্দোলন করে যাচ্ছে বলেও উল্লেখ করেন মঈন খান।

বিএনপির পরবর্তী আন্দোলন কী হবে তা আগামী দুয়েকদিনের মধ্যে জানিয়ে দেওয়া হবে বলে জানান বিএনপির এই নেতা।

এনএইচ